সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:০৩ অপরাহ্ন

‘জাওয়ান’-এ নয়নতারার চরিত্র গুরুত্ব পেল না কেন, জবাবদিহি শাহরুখের

আনলাইন ডেস্ক
  • প্রকাশিত সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২৩, ১০:০৩
  • ১০৯ এই সময়
  • শেয়ার করুন

ঘটনাচক্রে বিনোদনের দুনিয়ায় পা, তবে মেধা ও পরিশ্রমের মাধ্যমে দক্ষিণী বিনোদন জগতের অন্যতম নামজাদা তারকা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন অভিনেত্রী নয়নতারা। রজনীকান্ত, কমল হাসন, নাগার্জুনের মতো তাবড় অভিনেতাদের একচেটিয়া রাজত্বে ‘সুপারস্টার’-এর তকমা অর্জন করেছেন তিনি। দক্ষিণে নিজের জমি শক্ত করার পর সম্প্রতি বলিউডে আত্মপ্রকাশ করেছেন নয়নতারা। প্রথম ছবিতেই তাঁর নায়ক বলিউডের বাদশা শাহরুখ খান। গত ৭ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে অ্যাটলি পরিচালিত ছবি ‘জাওয়ান’। ছবিতে দীপিকা পাড়ুকোন থাকা সত্ত্বেও শাহরুখ ও নয়নতারার রসায়ন নজর কেড়েছে দর্শক ও অনুরাগীদের। তবে ছবিমুক্তির পরে ছবিতে নিজের চরিত্রের স্ক্রিন টাইমে বেজায় অসন্তুষ্ট নয়নতারা। এমনকি, তাঁর চরিত্রকে যথার্থ গুরুত্ব না দেওয়ার জন্য পরিচালকের উপর বেশ চটেছেন নয়নতারা। শোনা গিয়ে ছিল, এর পর নাকি বলিউডে আরও কোনও ছবিতে কাজ করতে চান না অভিনেত্রী। অভিনেত্রীর এই অভিযোগের ভিত্তিতে এ বার মুখ খুললেন শাহরুখ নিজে।

সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় এক অনুরাগী শাহরুখের উদ্দেশে লেখেন, ছবিতে তাঁর ও নয়নতারার মেয়ে সুজির সমীকরণ খুব পছন্দ হয়েছে তাঁর। শুধু তাই-ই নয়, নয়নতারার চরিত্রে নর্মদাকে ‘সিঙ্গল মাদার’ হিসাবে যে ভাবে তুলে ধরা হয়েছে, তারও প্রশংসা করেছেন ওই অনুরাগী। ওই অনুরাগীকে উত্তর দিতে গিয়ে শাহরুখ বলেন, ‘‘নর্মদার চরিত্রটা আমারও খুব ভাল লেগে ছিল। দুর্ভাগ্যবশত, ছবির প্রেক্ষাপট অনুযায়ী ওই চরিত্রে জায়গা কিছুটা কমাতে হয়েছে। যার ফলে স্ক্রিন টাইম কমেছে নর্মদার। তবে চরিত্রটা সত্যিই অসাধারণ ছিল।’’ তবে কি নয়নতারার অভিমান ভাঙানোর উদ্দেশ্যেই সমাজমাধ্যমের পাতায় তাঁর দরাজ প্রশংসা করলেন শাহরুখ? নেটাগরিকদের তেমনই অনুমান।

অ্যাটলির ‘জাওয়ান’-এর মুখ শাহরুখ হলেও গোটা ছবি জুড়ে অভিনেত্রীদেরই রমরমা। নয়নতারা, দীপিকা পাড়ুকোনের মতো তাবড় অভিনেত্রীরা তো রয়েছেনই। পাশাপাশি, সান্যা মলহোত্র, প্রিয়ামণি, লেহর খান, সঞ্জিতা ভট্টাচার্যের মতো অভিনেত্রীরাও চুটিয়ে কাজ করেছেন ছবিতে। এ দিকে নয়নতারার অভিযোগ, তাঁকে ও তাঁর চরিত্রকে নাকি রীতিমতো উপেক্ষা করা হয়েছে ছবিতে। বরং বিশেষ চরিত্র হওয়া সত্ত্বেও দীপিকা তাঁর চেয়ে অনেক বেশি গুরুত্ব পেয়েছেন বলে মনে করছেন অভিনেত্রী। খবর, এই ক্ষোভ থেকেই আগামী দিনে বলিউডে আর কোনও ছবি করতে চান না অভিনেত্রী। শুধু তাই-ই নয়, অ্যাটলির উপরেও বেশ চটেছেন নায়িকা। তাঁর সঙ্গেও ভবিষ্যতে আর কাজ করবেন কি না, তা নিয়েও প্রশ্নচিহ্ন থেকেই যাচ্ছে। যদিও নয়নতারার ঘনিষ্ঠেরা বলছেন, এই সব অভিযোগ একদমই মিথ্যা। অ্যাটলিকে জন্মদিনে শুভেচ্ছাও জানিয়েছেন নয়নতারা। এবং সূত্রের খবর, তিনি মিথ্যা রটনায় চটেছেন ভালই। তাই মানহানির মামলা করার হুমকিও দিয়েছেন ইতিমধ্যেই।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

দেশের সমৃদ্ধির জন্য উদ্ভাবনী শক্তিকে আরো প্রসারিত করতে হবে

যুক্তরাষ্ট্রে দুই বাংলাদেশি হত্যায় সন্দেহভাজন যুবক গ্রেফতার

মুশতাক-ফাওজিয়ার স্থায়ী জামিন

টিপু-প্রীতি হত্যা মামলায় ৩৩ আসামির বিচার শুরু

দুই দিন পরই কমতে শুরু করবে তাপমাত্রা

মুসলিমরাই সবচেয়ে বেশি কন্ডোম ব্যবহার করে : মোদিকে জবাব ওয়াইসির

হিট স্ট্রোক নিয়ে সাধারণ কিছু পরামর্শ

নিখোঁজের ২ দিন পর ডোবা থেকে ইজিবাইক চালকের মরদেহ উদ্ধার

জড়িত-শনাক্ত সবাইকে আইনের আওতায় আনা হবে : র‌্যাব মুখপাত্র

নিউইয়র্কে গুলিতে দুই বাংলাদেশি নিহত