শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন

এক মঞ্চে নানক-সাদেক

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ২৭ নভেম্বর, ২০১৮, ১২:২৭
  • ২৭৫ এই সময়
  • শেয়ার করুন

 আগামী নির্বাচনে ঢাকা-১৩ আসনে দল মনোনীত প্রার্থী ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খানকে বিজয়ী করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছে দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। এ সময় তিনি কর্মীদের পাশে থাকার প্রতিশ্রুতিও দেন। নানক বলেন, আমি এই এলাকার মানুষ। আমি এই এলাকা থেকে বিদায় নেব না। আপনাদের পাশে থাকব। আমাকে আপনারা জানাজা পড়িয়ে বিদায় দেবেন। এই দাওয়াত আমি আগাম দিয়ে গেলাম আপনাদের। সোমবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় মোহাম্মদপুরের রিং রোডে একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত কর্মী সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমি আপনাদের সামনে এসেছি একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের সফল প্রধানমন্ত্রী আমার নেত্রী শেখ হাসিনার পক্ষে আমার ছোট ভাই সাদেক খানের পক্ষে নৌকায় ভোট চাইতে। ১০ বছর আগে আমাদের নেত্রী আমাকে আপনাদের মাঝে পাঠিয়েছিলেন। সেদিন থেকে আমি আপনাদের পাশে ছিলাম। এবার আমার নেত্রী সাদেক খানের হাতে নৌকা তুলে দিয়েছেন। আমি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। এ সময় হারানো ছেলে ও সাধারণ মানুষের ভালোবাসার কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন নানক। উপস্থিত নেতা-কর্মীরাও বাকরুদ্ধ হয়ে যান।

নানক বলেন, আমার দীর্ঘ ১০ বছরের চলার পথে ভুল হতে পারে। আপনাদের কাছে হাতজোড় করে ক্ষমা চেয়ে নিচ্ছি। আজ সবাই ভেদাভেদ ভুলে আমাদের জননী-জন্মভূমিকে রক্ষার জন্য, স্বাধীনতা-সার্বভৌমত্ব, উন্নয়ন ও আওয়ামী লীগকে রক্ষার প্রয়োজনে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া আমাদের আর কোনো পথ নেই। ১০ বছর আগে আপনাদের এলাকায় এসেছিলাম এক নতুন মানুষ হিসেবে। কাউকে চিনতাম না, জানতাম না। আপনারা নৌকার ওপর বিশ্বাস রেখে ৫০ হাজার ভোটে বিজয়ী করেছিলেন আমাকে। জীবনে কোনোদিন এই দল থেকে একদিনের জন্যও বিশ্রাম নেইনি। দায়িত্ব পালনে কোনো খুত রাখিনি।

কত শাসন করেছি, কত বারণ করেছি। শুধু এই এলাকার মানুষের আস্থা এবং বিশ্বাস ধরে রাখতে। আমি কথা দিয়ে গেলাম, আপনারা সাদেক খানকে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করবেন- সেদিন থেকে আমি আর কাঁদবো না। যেন হাসি মুখে আপনাদের সামনে কথা বলতে পারি- এ দাবি রেখে গেলাম।

ছেলের কসম দেবো না, এই এলাকায় হাজার হাজার কোটি টাকার কাজ করেছি। মধ্যরাতে রাস্তায় ঘুরে বেড়িয়েছি, দেখেছি কোথাও কোনো কাজে অনিয়ম হচ্ছে কি না। তাই আজকে ব্যবসায়ীরা নিশ্চিন্তে ব্যবসা-বাণিজ্য করছে। আমি সবচেয়ে বেশি খুশি হবো আপনারা যদি নৌকাকে বিজয়ী করতে পারেন, বলেন যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। সাদেক খান বলেন, আগামীতে এই দল-এই সরকার আসতে না পারলে আমাদের কারও রক্ষা নেই। তাই দেশকে রক্ষায় আবার সবাই ভেদাভেদ ভুলে সম্মিলিতভাবে নৌকাকে বিজয়ী করতে হবে।

এ সময় ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সহ-সভাপতি শেখ বজলুর রহমান, সহ প্রচার সম্পাদক আজিজুল হক রানা, স্থানীয় আওয়ামী লীগ নেতা, ৩৩নং ওয়ার্ড কাউন্সিলর তারেকুজ্জামান রাজীব সহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা