শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন

আওয়ামীলীগের গোলাম মাওলা রনি যোগ দিলেন বিএনপিতে

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ৭:২৪
  • ১৬২ এই সময়
  • শেয়ার করুন

ভোটের আগে বিএনপিতে যোগ দিলেন আ.লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি। গুলশানে খালেদা জিয়ার কার্যালয়ে এসে তিনি বিএনপিতে যোগ দেওয়ার আনুষ্ঠানিকতা শেষ করেন।

যোগদানের বিষয়ে তিনি বলেন, ‘আমি জেনে বুঝে সজ্ঞানে আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগ দিলাম। আমি যতদিন বেঁচে থাকি, দেশ ও জনগণের সেবা করতে চাই। আমৃত্যু এই দলেই থাকব।’

তিনি বলেন, ‘আমরা যারা রাজনীতি করি তাদের ইচ্ছা থাকে সংসদে আসার। আমি যদি নমিনেশন পাওয়ার ইচ্ছা আমার নেই, তাহলে সেটি ভুল হবে। আবার যদি বলি শুধু নমিনেশন নেওয়ার জন্য এসেছি, তাহলেও ভুল বলা হবে। আমি আজীবন বিএনপিতেই থাকতে চাই।

গোলাম মাওলা রনি নবম জাতীয় সংসদে পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য ছিলেন। কিন্তু দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের সাংবাদিককে মারধর করার অভিযোগে তিনি বিতর্কিত হয়ে পড়ায় দশম জাতীয় সংসদে মনোনয়ন পাননি রনি।

এবার একই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছিলেন। কিন্তু এবারও তিনি মনোনয়ন পাননি।

নৌকার টিকেট না পেয়ে এবার পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছিলেন আওয়ামী লীগের সাবেক এ সংসদ সদস্য।

সোমবার (২৬ নভেম্বর) গণমাধ্যমে তিনি জানান, ‘বিএনপি থেকে মনোনয়ন পেলে তিনি ধানের শীষ প্রতীকে নির্বাচন করতে চান।’ এদিন দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা জানিয়ে স্ট্যাটাস দেন গোলাম মওলা রনি।

তিনি লিখেন, ‘আমি আওয়ামী লীগের মনোনয়ন পাইনি। আমি নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। মহান আল্লাহর ওপর নির্ভর করে নির্বাচনের মাঠে নামব। দেখা হবে সবার সঙ্গে এবং দেখা হবে বিজয়ে।’

এদিকে, গোলাম মাওলা রনির যোগদানের বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা ক্রান্তিকাল অতিক্রম করছি। জাতি দুঃসহ সময় পার করছে। এই ক্রান্তিকে গোলাম মাওলা রনির মতো মেধাবী, সৎ, প্রজ্ঞাবান তরুণকে পেয়ে আমরা উদ্বেলিত, আনন্দিত। লন্ডন থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান গোলাম মাওলা রনিকে অভিনন্দন জানিয়েছেন।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা