শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

বিপদে পড়ে স্মিথ-ওয়ার্নারের দ্বারস্থ অস্ট্রেলিয়া

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ৪:৫৮
  • ১৯৭ এই সময়
  • শেয়ার করুন

আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ আছেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার, বল টেম্পারিংয়ের অভিযোগে। অল্প কিছু দিন আগেও তারা দারস্থ হয়েছিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ)। আবেদন করেছিলেন শাস্তি কমানোর জন্য। কিন্তু মন গলেনি দেশটির ক্রিকেট বোর্ডের। তাদের শাস্তি অপরিবর্তিত রেখেছে বোর্ড। এরই মধ্যে সবাইকে অবাক করে দিয়ে জাতীয় দলের অনুশীলনে যোগ দিয়েছেন স্মিথ-ওয়ার্নার।

ঘরের মাঠে এই মুহূর্তে ভারতের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ নিয়ে ব্যস্ত সময় পার করছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। রবিবার রাতেই ১-১ সমতায় শেষ হয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এখন আসন্ন চার ম্যাচের টেস্ট সিরিজের প্রস্তুতিতেই ঘাম ঝরাচ্ছে দুই দলের ক্রিকেটাররা। অনুশীলন চলাকালীন অস্ট্রেলিয়ার নেটে উপস্থিত থাকবেন স্মিথ-ওয়ার্নার। আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ থাকলেও দেশের মাটিতে আসন্ন টেস্ট সিরিজ নিয়ে অজি ক্রিকেটারদের টিপস দিতে দলের প্রস্তুতিতে থাকবেন অভিজ্ঞ এই দুই ক্রিকেটার।

রবিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ভারতের বিপক্ষে সিরজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামার আগে ইনডোরে টেস্ট দলের সদস্যদের অনুশীলনে উপস্থিত হন ওয়ার্নার। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, মঙ্গলবার থেকে টেস্ট দলের অনুশীলনে যোগ দিবেন স্মিথও। বিশেষ করে পেসারদের সাহায্য করতেই স্মিথ-ওয়ার্নারের অনুশীলনে যোগ দেওয়া। জশ হ্যাজেলউড, মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সদের বিপক্ষে নেটে ব্যাটিং করে টেস্ট সিরিজের জন্য তাদের তৈরি করবে অভিজ্ঞ এই জুটি। এমনটাই ধারণা করছে অস্ট্রেলিয়ার গণমাধ্যম ও সমর্থকরা।

টেস্ট দলের নেটে স্মিথ-ওয়ার্নারের মতো দুই তারকা ও অভিজ্ঞ ক্রিকেটারকে পেয়ে উচ্ছসিত অজি খেলোয়াড়রা। দলের বাঁ-হাতি পেসার মিচেল স্টার্ক বলেন, ‘ব্যাটসম্যানের দৃষ্টিভঙ্গি থেকে ওরা আমাদের বলে দেবে, কোন জায়গায় ঠিক কিংবা ভুল হচ্ছে। ওদের মতো ব্যাটসম্যানের চেয়ে ভালো বিশ্লেষণ আর কে করতে পারবে? মূলত দলের পক্ষ থেকেই স্মিথ-ওয়ার্নারকে নেটে যোগ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। প্রস্তাব পেয়ে কোনো চিন্তা করেননি তারা। নির্দ্বিধায় তারা জাতীয় দলের নেটে যোগ দিতে রাজি হন জানিয়ে স্টার্ক বলেন, ‘আমরা যখন তাদের নেটে যোগ দিতে বলেছি, ভীষণ খুশি হয় তারা। এক কথায় রাজি হয়ে যায়। স্মিথকে নেটে পাওয়া দারুণ ব্যাপার। বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান সে। আমরা কেমন বোলিং করছি, সে ব্যাপারে ওদের মতামত নেওয়া খুবই জরুরি।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা