শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন

৩২৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বিপদে স্বাগতিক শ্রীলঙ্কা

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ১১:৫৫
  • ২০৪ এই সময়
  • শেয়ার করুন

প্রথম ইনিংসে কেবল ২৪০ রানে অলআউট স্বাগতিক শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডকে ২৩০ রানে অলআউট করে দিলেও জয়ের জন্য ৩২৭ রানের বিশাল লক্ষ্য পেয়েছে। জবাবে ব্যাট করতে নেমে উল্টো বিপদে রয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। ৫২ রান তুলতেই চার উইকেট হারিয়ে ফেলেছে স্বাগতিকরা। শেষ দুই দিনে আরও ২৭৪ রান করতে হবে তাদেরকে। হাতে আছে আর মাত্র ৬ উইকেট।

ম্যাচের দ্বিতীয় দিনই ব্যাকফুটে ছিল লঙ্কানরা। কারণ, ৩৩৬ রান তুলে ইংল্যান্ড প্রথম ইনিংসেই এগিয়ে গিয়েছিল! ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনেই অলআউট হয়ে যায় লঙ্কানরা। ব্যাট করতে নেমেছিল ইংল্যান্ড। যদিও মাত্র ৩ রান তুলে দ্বিতীয় দিন শেষ করে ইংলিশরা।

তৃতীয় দিন ব্যাট করতে নেমে ইংলিশ ব্যাটসম্যানরা পড়ে দিলরুয়ান পেরেরা ঘূর্ণি ফাঁদের নামনে। ২৯.৫ ওভার বল করে ৮৮ রান দিয়ে একাই ৫ উইকেট নেন তিনি। ৩ উইকেট নেন পুষ্পকুমারা। ২ উইকেট নেন লক্ষ্মণ সান্দাকান। লঙ্কান স্পিনের ফাঁদে পড়ে কেবল ২৩০ রানেই অলআউট হয়ে যায় ইংল্যান্ড।

প্রথম ইনিংসের ৯৬ রানের সঙ্গে ২৩০ রান যুক্ত হয়ে শ্রীলঙ্কার সামনে জয়ের জন্য ৩২৭ রানের লক্ষ্য দাঁড় করিয়ে দিলো ইংল্যান্ড। জবাব দিতে নেমে ইংল্যান্ডের স্পিন ঘূর্ণির সামনে পড়ে শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা। মঈন আলি আর জ্যাক লিচের ঘূর্ণির ফাঁদে পড়ে উইকেট হারান গুনাথিলাকা, করুনারত্নে এবং ধনঞ্জয়া ডি সিলভা। অ্যাঞ্জেলো ম্যাথিউজকে ফিরিয়ে দেন বেন স্টোকস।

তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কার রান ৪ উইকেট হারিয়ে ৫৩। ১৫ রান নিয়ে রয়েছেন কুশল মেন্ডিস এবং লক্ষ্মণ সান্দাকান রয়েছেন ১ রান নিয়ে।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা