রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন

ববির ভর্তি পরীক্ষায় পাসের হার ৩০ দশমিক ১৫ ভাগ

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ১১:২৩
  • ২৪৬ এই সময়
  • শেয়ার করুন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। ভর্তি পরীক্ষার পাসের হার ৩০ দশমিক ১৫ ভাগ। রোববার বিকাল ৫টায় আনুষ্ঠানিকভাবে অনলাইনের মাধ্যমে ফলাফল প্রকাশ করা হয়।

এবার ‘ক’ ইউনিটে পাসের হার ৩০ দশমিক ৮৫ ভাগ, ‘খ’ ইউনিটের পাসের হার ২৮ দশমিক ৩১ ভাগ এবং ‘গ’ ইউনিটে পাসের হার ৩০ দশমিক ৬১ ভাগ। ৩টি ইউনিটে সামগ্রিকভাবে পাসের হার ৩০ দশমিক ১৫ ভাগ। গত বছরের মতো এ বছরও বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে মেধা তালিকায় বরিশাল বোর্ডের শিক্ষার্থীরাই শীর্ষে রয়েছে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। প্রসঙ্গত, গত শুক্র ও শনিবার বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীন ২৪টি বিভাগের এক হাজার ৪৪০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেন ২২ হাজার ১০২ জন শিক্ষার্থী। প্রতি আসনের বিপরীতে ছিলেন ২০ জন পরীক্ষার্থী। এবার পূর্বের ২২টি বিভাগের সঙ্গে চলতি শিক্ষাবর্ষে যুক্ত করা হয়েছে নতুন ২টি ‘ইতিহাস’ এবং ‘পরিসংখ্যান’ বিভাগ।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

চীনে ‘মি-টু’ আন্দোলনকারী এক নারীর কারাদণ্ড

আশুলিয়ায় ২০ কিলোমিটার যানজট

বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়

দুপুরের মধ্যে ৬ জেলায় ঝড়ের আভাস

হজের আনুষ্ঠানিকতা শুরু

১৮ হাজার ৫৬৬টি পরিবারকে আজ বাড়ি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

জাতিসংঘে আমেরিকা প্রস্তাবিত ইসরায়েল-হামাস যুদ্ধবিরতি প্রস্তাব পাস

বাংলাদেশ থেকে আরও দক্ষ কর্মী নেবে জাপান

মোদির নতুন মন্ত্রীসভায় থাকছেন যারা, তালিকা প্রকাশ

৭ দিনের রিমান্ডে কনস্টেবল কাউসার