শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন

বেরোবি প্রক্সি জালিয়াতিতে আটক হন আট শিক্ষার্থী

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ১১ জানুয়ারি, ২০১৯, ১২:৩৭
  • ২০৬ এই সময়
  • শেয়ার করুন

প্রশাসনের পাতা ফাঁদে আরও তিন শিক্ষার্থী ধরা পড়েছেন। তারা ভর্তি পরীক্ষায় জালিয়াতির মাধ্যমে মেধা তালিকায় শীর্ষ স্থান অর্জন করেন। পরে গতকাল ভর্তি সাক্ষাতকারেও সফল হন। কিন্তু বিপত্তি ঘটলো বৃহস্পতিবার ভর্তি হতে এসে। তাদের জালিয়াতির ব্যাপারে আগেই তথ্য পেয়ে যায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এর আগে গতকাল বুধবার ভর্তি সাক্ষাতকার দিতে এসে আটক হন আট শিক্ষার্থী। তারা দুইটি অনুষদের ভর্তি মেধা তালিকায় শীর্ষ স্থান অর্জনকারী ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলাম একুশে নিউজকে বলেন, ভর্তি হতে আসা শিক্ষার্থীর ব্যাপারে গতকালই আটক এক শিক্ষার্থী আমাদের তথ্য দেন। সেই বিষয়টি গোপন করে ভর্তি হতে আসা তিন শিক্ষার্থীর জন্য অপেক্ষা করি আমরা। ভর্তি হতে আসলে তাদের আটক করা হয়।

এর আগে গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের ১ হাজার ৩১৫টি আসনের বিপরীত মেধা তালিকা থেকে সাক্ষাতকার নেয়া হয়। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলা সাক্ষাতকারে প্রথমে সাত এবং পরে আরও এক শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার দায়ে পুলিশে সোপর্দ করা হয়।

দ্বিতীয়দিনে আটক শিক্ষার্থীরা হলেন- প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের দ্বিতীয় স্থান অধিকারকারী ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার মোস্তাফিজুর রহমান, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের দ্বিতীয় স্থান অধিকারকারী সিরাজগঞ্জ জেলার মাহিদুল ইসলাম রিদুল, একই অনুষদের ষষ্ঠ স্থান অধিকারী টাঙ্গাইল জেলার রেজাউল করিম।

প্রক্টর অধ্যাপক ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলাম বলেন, প্রশাসন ভর্তি জালিয়াতি রোধে বদ্ধপরিকর। আটক শিক্ষার্থীরা টাকার বিনিময়ে অন্যজনকে দিয়ে প্রক্সি দিয়ে চান্স পান।

বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মুহিব্বুল ইসলাম একুশে নিউজকে বলেন, দুই দিনে ১১ শিক্ষার্থীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বাদী হয়ে মামলা দায়ের করেছেন। জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা