শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:০১ অপরাহ্ন

বন্ধের মুখে প্যারিসের প্রথম ‘ন্যুড’ রেস্তরাঁ

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ৫:৫৫
  • ২৪১ এই সময়
  • শেয়ার করুন

বন্ধ হয়ে যেতে চলেছে প্যারিসের প্রথম ‘ন্যুড’ রেস্তরাঁ ‘ও’ন্যাচারেল’। ফেব্রুয়ারি মাস থেকেই পরিষেবা বন্ধ করবে তারা। অথচ শুরুটা হয়েছিল প্রবল প্রতিশ্রুতি নিয়ে। ক্রমাগত ক্ষতিতে চলতে থাকার কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন এই রেস্তরাঁর মালিকেরা।

২০১৭ সালের নভেম্বরে এই অভিনব রেস্তরাঁর সূত্রপাত করেন ফ্রান্সের যমজ দুই ভাই-বোন মাইক ও স্টেফানে সাডা। মানুষকে ‘ন্যুড’ অবস্থায় খাবার উপভোগ করে দেওয়ার সুযোগ করে দিতেই এই অভিনব উদ্যোগ তাঁরা নিয়েছিলেন বলে জানিয়েছেন। শুরুর দিকে প্রবল জনপ্রিয়তা পেয়েছিল মাইক ও স্টেফানের এই উদ্যোগ। কিন্তু যত দিন যেতে থাকে, ততই কমতে থাকে খরিদ্দারের সংখ্যা। পরিস্থিতি এতটাই খারাপ হয়ে যায় যে শেষে রেস্তরাঁ বন্ধ করে দেওয়ার মতো কঠিন সিদ্ধান্ত হতে বাধ্য হন তাঁরা, এমনটাই জানা গিয়েছে তাঁদের তরফে।

এই রেস্তরাঁ বন্ধ হয়ে যাওয়ার খবর ছড়িয়ে পড়তেই অনেকেই ব্যক্ত করেছেন এই রেস্তরাঁকে ঘিরে তাঁদের অভিজ্ঞতার কথা। এই রেস্তরাঁর খাবার রীতিমতো উন্নতমানের ছিল বলে জানিয়েছেন অনেকে। এই রেস্তরাঁয় গ্রাহকদের জন্য আলাদা একটি ঘর থাকতো। সেখানে নির্দিষ্ট লকারে নিজেদের জামা-কাপড়ের সঙ্গেই নিজেদের মোবাইল ফোনও রেখে আসতে হতো সকলকে। ছিল না ছবি তোলার অনুমতি। সকল গ্রাহকেই পা’য়ে পরবার জন্য স্লিপার দেওয়া হতো, যদিও মহিলারা ‘হিল’ দেওয়া জুতো পরতে পারতেন।

যদিও এই রেস্তরাঁর ওয়েটাররা খাবার পরিবেশন করতেন পোশাক পরেই। ‘ন্যুড’ রেস্তরাঁয় খাবার পরিবেশনকারীদের পোশাক পরে থাকা পছন্দ করতে পারেননি অনেকেই। বিতর্কও হয়েছিল তা নিয়ে।

রেস্তরাঁর গ্রাহকদের মতো মালিকেরাও উপুড় করে দিয়েছেন এই রেস্তরাঁ ঘিরে তাঁদের নস্ট্যালজিয়ার কথা। মাইক ও স্টেফানে বলেছেন যে, তাঁরা শুধু ভাল সময়টুকুই মনে ধরে রাখতে চান।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা