মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন

টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ৯ জানুয়ারি, ২০১৯, ৫:০৫
  • ১৪২ এই সময়
  • শেয়ার করুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপরাহ্নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে এই শ্রদ্ধা জানান।

শেখ হাসিনা জাতির পিতার সমাধিতে পুষ্পাঞ্জলী অর্পণের পর স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি সম্মান প্রদর্শনের অংশ হিসেবে সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন।

সশস্ত্র বাহিনীর একটি সুসজ্জিত দল এ সময় গার্ড অব অনার প্রদান করে। বিউগলে বেজে ওঠে করুণ সুর।

এ সময় বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী সেখানে ফাতেহা পাঠ করেন এবং দেশ-জাতি এবং সমগ্র মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধ, অগ্রগতি এবং ৭৫ এর ১৫ আগস্ট নিহত জাতির পিতা বঙ্গবন্ধু, বঙ্গমাতা এবং তাঁদের পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন। মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শেখ রেহানার দীর্ঘায়ু এবং সুস্বাস্থ্যও কামনা করা হয়।

পরে শেখ হাসিনা তাঁর নবগঠিত মন্ত্রিসভার সদস্য এবং দলের সিনিয়র নেতৃবৃন্দকে নিয়ে জাতির পিতার সমাধিতে আওয়ামী লীগ সভাপতি হিসেবে আরেকবার শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শেখ রেহানা জাতির পিতার সমাধিতে কিছুক্ষণ অবস্থান করে পবিত্র কোরআন তেলাওয়াত করেন। তিনি সেখানে মিলাদ মাহফিল এবং দোয়ায় অংশগ্রহণ করেন।

প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, আওয়ামী লীগের সংসদীয় দলের সদস্যবৃন্দ, কেন্দ্রীয় নেতৃবৃন্দ, মন্ত্রি পরিষদ সচিব এবং সংশ্লিষ্ট সচিববৃন্দ, উর্ধ্বতন সামরিক এবং বেসামরিক কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

গত ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের বিপুল ভোটে বিজয়ের পর গত সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা
 টানা তৃতীয় বারের মত তাঁর সরকার গঠনসহ মোট চতুর্থবারের মত বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে এবং তাঁর নবগঠিত ৪৭ সদস্যের মন্ত্রিসভা শপথ গ্রহণ করে।

বঙ্গভবনের দরবার হলে অনুষ্ঠিত এক রাষ্ট্রীয় অনুষ্ঠানে প্রধামন্ত্রী এবং নতুন মন্ত্রিসভায় ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং ৩ জন উপমন্ত্রী শপথ গ্রহণ করেন।
রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ এই শপথ বাক্য পাঠ করান।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা