মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:১১ অপরাহ্ন

ডাকাতরা কী ভাবে মারলেন এই মহিলা!

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ৮ জানুয়ারি, ২০১৯, ৬:৪৩
  • ১৩৯ এই সময়
  • শেয়ার করুন

রাস্তায় অপেক্ষারত মহিলাকে দেখে ডাকাতির চেষ্টা করেছিলেন এক যুবক। কিন্তু সেই কাজের পরিনতি যে এ রকম ভয়ঙ্কর হবে তা বোধ হয় ভাবতেও পারেননি ওই যুবক। ওই মহিলার সাহসিকতার ঘটনা এখন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। অনেকেই এই ঘটনার প্রক্ষিতে মন্তব্য করেছেন,‘যেমন কর্ম, তেমন ফল’।

ব্রাজিলের রাজধানী রিও ডি জেনিরোর রাস্তায় রাতেরবেলা ক্যাবের জন্য অপেক্ষা করছিলেন এক মহিলা। ক্যাব আসতে একটু দেরি হচ্ছিল, সে সময় বাইকে আসা এক যুবক এসে তাঁকে লিফ্ট দিতে আগ্রহ প্রকাশ করে। বিশ্বাসকরে ওই যুবতী বাইকের পেছনে বসেন।

কিছু দূর এগিয়ে যাওয়ার পর ওই মহিলা মোবাইল পকেটে রাখতে যাবেন, তখন ওই যুবক বলে মোবাইলটি তাকে দিয়ে দিতে। পাশাপাশি সে জানায় অস্ত্র আছে তাঁর কাছে। তাই ওই মহিলা যেন চুপচাপ বসে থাকেন।

কিন্তু মহিলা যে চুপচাপ বসে থাকার পাত্রী নয় সেটা ওই ডাকাত যুবকের জানা ছিল না। তাই অস্ত্রের কথা বলার পর অস্ত্র বের করার আগেই দু’টি ঘুষি পড়ে গেছে ওই যুবকের মুখে। তার পরই কয়েকটি লাথি। আর সেই লাথি যার তার নয়। ‘আল্টিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপ’-এর ফাইটার পলিয়ানা ভিয়ানার।

সে দেশের সংবাদ মাধ্যমকে পলিয়ানা জানিয়েছেন, ‘‘ও আমার কাছেই বসেছিল। তাই আমার মনে হল তার কাছে যদি সত্যিই বন্দুক থাকে, তবুও তা বের করার সময় পাবে না। তাই দুটি ঘুষি চালিয়ে দিলাম আমি।’’

আল্টিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপের প্রেসিডেন্ট ডানা হোয়াইট ওই যুবক ও মহিলার ছবি দিয়ে ঘটনার কথা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। তার পর থেকেই পলিয়ানাকে দেখে সাহস সঞ্চয় করেছে অনেক মানুষ।

তথ্য- আনন্দবাজার

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই

কাল ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

মালয়েশিয়ায় সামরিক মহড়ার সময় ২ হেলিকপ্টারের সংঘর্ষ, নিহত ১০

শ্রীলঙ্কায় রেস কার দুর্ঘটনায় নিহত ৭

অভিনেতা রুমি মারা গেছেন

চলতি মাসেই ঢাকা সফরে আসছেন দুই চীনা প্রতিনিধিদল

মার্কিন নিষেধাজ্ঞার বিরুদ্ধে সর্বশক্তি দিয়ে লড়াই করবেন নেতানিয়াহু

ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান তুরস্কের

বৃহস্পতিবার থেকে তাপমাত্রা আরও বাড়তে পারে

আজও ঢাকার তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াতে পারে