রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন

দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের দায়িত্বে ডা. এনাম

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ৭ জানুয়ারি, ২০১৯, ১১:১৮
  • ২০১ এই সময়
  • শেয়ার করুন

 ডা. এনামুর রহমান নতুন মন্ত্রিসভায় প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে আমন্ত্রণ পেয়েছেন। রোববার দুপুরে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম ফোন করে সোমবার বিকেলে প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেয়ার জন্য ডা. এনামুর রহমানকে আমন্ত্রণ জানান।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নিতে আমন্ত্রণ পেয়েছেন মানবতাবাদী এই চিকিৎসক। এই মন্ত্রণালয়ে কোনো মন্ত্রীও আপাতত থাকছেন না বলে জানা গেছে।

রোববার দুপুরে বিষয়টি প্রকাশ পাওয়ার পর উচ্ছ্বাস বইছে ডা. এনামুর রহমানের নির্বাচনী এলাকা সাভার-আশুলিয়ায়। দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সামাজিক সংগঠন ও সাধারণ মানুষ শুভেচ্ছা জানাচ্ছেন তাকে। ডা. এনামুর রহমানও কৃতজ্ঞতা জানাচ্ছেন শুভেচ্ছা জানাতে আসা কর্মী-সমর্থকদের।

এছাড়া নিজের ফেসবুক ওয়ালে একটি পোস্ট করে মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শ্রদ্ধা জানিয়েছেন ডা. এনামুর রহমান। নিজ এলাকার সংসদ সদস্য প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি ও আশুলিয়া ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর বলেন, স্বাধীনতার পর সাভার থেকে অনেক এমপি নির্বাচিত হয়েছেন। তাদের কাউকেই মন্ত্রিসভায় দেখার সৌভাগ্য আমাদের হয়নি। ডা. এনামুর রহমানের মাধ্যমে সাভারের সর্বস্তরের মানুষের আশা পূরণ হয়েছে।

জানতে চাইলে ডা. এনামুর রহমান এ প্রতিবেদককে বলেন, রানাপ্লাজা ধসের পর আমি ও আমার হাসপাতাল হতাহত শ্রমিকদের পাশে দাঁড়িয়েছি। তখনই প্রধানমন্ত্রী বলেছিলেন- যেখানে দুর্যোগ সেখানেই একজন সেবক হিসেবে ডা. এনামুর রহমানকে দেখতে চাই। দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের দায়িত্ব প্রদানের পেছনে এটি হয়তো একটি কারণ হতে পারে।

এবারের অংশগ্রহণমূলক নির্বাচনে দেশের মধ্যে সর্বোচ্চ ভোট পেয়ে এমপি নির্বাচিত হন ডা. এনামুর রহমান। ২০১৪ সালের নির্বাচনেও জয়লাভ করেছিলেন তিনি। দ্বিতীয় দফায় সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরপরই তাকে ত্রাণ মন্ত্রণালয়ের মতো মর্যাদাপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

কাউন্সিলের মাধ্যমে আওয়ামী লীগের নেতৃত্বে পরিবর্তন হতে পারে

বাজারে বাহারি সবজিতে মিলছে না স্বস্তি

ভবনে থাকেন বিএনপি নেতা, পার্কিংয়ে মিলল এস আলমের গাড়ি

পদত্যাগ করল আউয়াল কমিশন

এক যুগ পর বিসিবি সভাপতির পদ ছাড়লেন পাপন

শিক্ষার্থীরা এ দেশকে পুনর্জন্ম দিয়েছে: ড. ইউনূস

অন্তর্বর্তী সরকারের শপথ আজ

অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র

আন্দোলন শেষ পর্যন্ত সরকার উৎখাতে গড়াবে, সেটি কেউ ভাবেনি: জয়

আলোচনায় বসতে চায় আওয়ামী লীগ: জয়