শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন

তারকাদের নিয়ে ঢাকার দেয়াল পরিষ্কার, চিত্র আঁকলেন আতিক

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ৪ জানুয়ারি, ২০১৯, ৩:২৯
  • ২০৪ এই সময়
  • শেয়ার করুন

পরিচ্ছন্ন নগরী গড়ে তোলার লক্ষ্য নিয়ে রাস্তার পাশের দেয়াল পরিষ্কার ও তাতে আল্পনা আঁকার কর্মসূচি শুরু করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

‘পরিচ্ছন্ন নগর চাই, নিজের কাজে লজ্জা নাই’ স্লোগান নিয়ে গার্মেন্ট ব্যবসায়ী আতিকুল বৃহস্পতিবার বনানীতে এ কর্মসূচি উদ্বোধন করেন, যেখানে চিত্রশিল্পী মনিরুজ্জামানের সঙ্গে দেয়ালে আলপনা আঁকেন অভিনেতা ও অভিনেত্রীরা।

বনানীতে সড়কের পাশের দেয়াল পরিষ্কার করেন আতিকুল ইসলাম ও তার সঙ্গীরা। পরে বনানী ১১ নম্বর বাসস্ট্যান্ডের সড়কের পাশের দেয়ালে আঁকা হয় বিভিন্ন চিত্র। দেয়ালে নতুন রঙ করে তাতে আল্পনা এঁকে দেন আতিকুলও। তুলির আঁচড়ে দেয়ালে বিভিন্ন চিত্র ফুটিয়ে তোলেন তারকারা। 


পরিচ্ছন্ন ঢাকা শহর গড়ার লক্ষ্যে ‘পরিচ্ছন্ন নগর চাই, নিজের কাজে লজ্জা নাই’ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তুলির আঁচড়ে দেয়ালে বিভিন্ন চিত্র ফুটিয়ে তুলছেন বিজরী বরকতউল্লাহ।

আতিকুল ইসলামের ব্যক্তিগত উদ্যোগ ‘আতিক ফর বাংলাদেশ’ এবং ‘আই অ্যাম বাংলাদেশ’ যৌথভাবে এ কর্মসূচি বাস্তবায়ন করছে।

এর আওতায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের পুরো এলাকার দেয়াল পরিচ্ছন্ন করে সেগুলো চিত্রিত করে দেওয়া হবে।

আতিকুল ইসলাম বলেন, “আমরা আমাদের শহরকে ভালোবাসব এবং একে ভালো রাখব। এজন্য আমাদের সবাইকে মানসিকতায় পরিবর্তন ঘটাতে হবে। নতুন বছরে এটাই হোক আমাদের সবার অঙ্গীকার।”


পরিচ্ছন্ন নগর চাই, নিজের কাজে লজ্জা নাই’ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বৃহস্পতিবার বনানী ১১ নম্বরে অতিথিরা।

শহর পরিচ্ছন্ন রাখার মূল দায়িত্ব নগরবাসীর মন্তব্য করে বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল বলেন, তার এই কর্মসূচিতে সমাজের বিভিন্ন শ্রেণির মানুষকে সম্পৃক্ত করা হচ্ছে।

কর্মসূচির শুরু বনানী-গুলশান থেকে হলেও প্রতিটি নির্বাচনী এলাকার সাংসদদের সঙ্গে সমন্বয় করে এ কর্মসূচি বাস্তবায়ন করা হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে মেয়র প্রার্থী আতিকুল ইসলামের উদ্যোগে নিজের সমর্থন জানান এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন।

“তিনি মেয়র হলে যে ভালো কাজ করবেন তার প্রতিচ্ছবি আমরা ইতোমধ্যেই দেখতে পাচ্ছি। আমরা শহরকে পরিচ্ছন্ন করব। একইসঙ্গে বাংলাদেশকে দুর্নীতিমুক্ত করার প্রধানমন্ত্রী যে অঙ্গীকার করেছেন, তার বাস্তবায়ন করতে আমরা কাজ করব,” বলেন তিনি।

জনপ্রিয় মেয়র আনিসুল হকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপ-নির্বাচনের জন্য গত বছর জানুয়ারিতে তফসিল ঘোষণা হয়। সে সময় আতিকুল ইসলামকে মনোনয়ন দিয়েছিল আওয়ামী লীগ। তবে পরে আদালতের আদেশে আটকে গেছে ওই নির্বাচন।

ঢাকার দেয়াল পরিষ্কারের আতিকুল ইসলামের এই কর্মসূচিতে উপস্থিত হয়েছিলেন চিত্রনায়ক রিয়াজ, অভিনেতা মাহফুজ, অভিনেত্রী তানভীন সুইটি ও বিজরী বরকতউল্লাহসহ বেশ কয়েকজন।


এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা