শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন

জেরিন পিইসি পরীক্ষায় ৬০০ নম্বর পেয়ে দেশ সেরা

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ৪ জানুয়ারি, ২০১৯, ২:২৬
  • ২১৩ এই সময়
  • শেয়ার করুন

পিইসি পরীক্ষায় সর্বোচ্চ  ৬০০ তে পুরো নম্বর পেয়ে দেশ সেরা হয়েছে সারা জেরিন। নওগাঁর মহাদেবপুর উপজেলার কলোনী পাড়ার বাসিন্দা সারা জেরিনের এ সাফল্যে উচ্চসিত মহাদেবপুরবাসী। সাফল্যময় ফলাফলের অধিকারী এ শিক্ষার্থীকে অভিনন্দন জানাচ্ছেন বিভিন্ন মহল থেকে।

সারা জেরিন মহাদেবপুর উপজেলার মালঞ্চ কিন্ডার গার্ডেন থেকে এবারের পিইসি পরিক্ষায় অংশ নেয়। পরীক্ষা দেওয়ার পর থেকে ভালো ফলাফল আশা ছিল তার। সকলকে তাক লাগিয়ে দেয় যখন দেখে ৬টি বিষয়ের পরীক্ষার প্রতিটিতে ১০০ নম্বর। সারা জেরিনের পিতা সারোয়ার হোসেন পেশায় একজন সরকারী চাকুরীজীবী এবং মা গৃহিনী। দু’ভাই বোনের মধ্যে সারা জেরিন ছোট। পরিবারের নজরদারী আর শিক্ষকদের দিক নির্দেশনা মেনে চলা ছিল সারা জেরিনের সাফল্যের অন্যতম কারণ। 

স্থানীয় মালঞ্চ কিন্ডার গার্ডেনের প্রধান শিক্ষক তৌফিকুল ইসলাম বলেন, আমরা সারা জেরিনের ভেতর আলাদা একটা ট্যালেন্ট লক্ষ্য করি। সে অনুয়ায়ী তাকে দিক নির্দেশনা দেই। পরীক্ষায় সুন্দর হাতের লেখা ছিল সারা জেরিনের অন্যতম একটি দিক। 

পড়াশুনার পাশাপাশি সারা জেরিন গান, কৌতুক ও আবৃত্তি করতো। তবে সে কোচিং বা প্রাইভেটকে খুব গুরুত্ব দিতো না জানান সারার পিতা সারোয়ার হোসেন। 

প্রত্যেকটি বিষয়ে ১০০ পাওয়ার কতোটা আশাবাদী ছিল এমন প্রশ্নের উত্তরে জেরিন জানায়, আমি পরীক্ষা দেওয়ার পর দৃঢ় আশাবাদি ছিলাম যে ট্যালেন্টপুল পাবো। ভবিষ্যতে একজন ভাল মানুষ হওয়ার প্রত্যায় ব্যক্ত করে সে জানায় মানব সেবার জন্য আমি বড় হয়ে ডাক্তার হতে চাই।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা