শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন

ভোট দিতে পারেননি-এমন অভিযোগ শুনিনি, ড. নীনা

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ৩ জানুয়ারি, ২০১৯, ৪:০১
  • ১৪১ এই সময়
  • শেয়ার করুন

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে দায়িত্বপালনকারী মার্কিন রাজনীতিক ড. নীনা আহমেদ বাংলাদেশের ৩০ ডিসেম্বরের নির্বাচনী ফলাফলকে স্বাগত জানিয়েছেন। তিনি বলেন, বাংলাদেশ গত এক দশকে অনেক উন্নতি করেছে। উন্নতির এই ধারা অব্যাহত রাখতে হবে। একইসাথে রাজনীতি ও প্রশাসনে চাই জবাবদিহিতা এবং স্বচ্ছতা। দরকার বাক-স্বাধীনতা সমুন্নত রাখা। তা না হলে গণতন্ত্র বিকশিত হবে না। মানুষের কথা বলার অধিকার সমুন্নত রাখতে হবে।

ডেমক্র্যাটিক পার্টি থেকে পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের লে. গভর্ণর পদে মনোনয়নের লড়াইয়ে এক লাখ ৮৬ হাজার ভোট পেয়ে দ্বিতীয় স্থান দখলকারি বাংলাদেশি-আমেরিকান ড. নীনা অবশ্য উল্লেখ করেছেন, বাংলাদেশের গণতন্ত্রের বয়স মাত্র ৪৭ বছর। এই বয়সের আমেরিকায় কী যে অরাজক পরিস্থিতি ছিল তা ইতিহাসেই লিপিবদ্ধ রয়েছে। সে তুলনায় বাংলাদেশ অনেক সম্মানজনক অবস্থানে রয়েছে।ড. নীনা এনআরবি নিউজকে আরো বলেন, নারী ক্ষমতায়নের কথা বলা হলেও সত্যিকার অর্থে নারীরা এখনও ঘরে এবং কর্মস্থলে নিগৃহীত হচ্ছেন। এটি দূর করতে চাই আন্তরিক প্রয়াস।

বাংলাদেশের ভোট কেন্দ্রে কিছু অনিয়মের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, আমি আত্মীয়-স্বজনের সাথে কথা বলে জেনেছি যে, কিছুটা সমস্যা হলেও তারা ভোট দিতে পেরেছেন। নিজের ভোট দিতে পারেননি-এমন অভিযোগ শুনিনি। আমেরিকাতেও ভোট কারচুপি হচ্ছে। ভোট কেন্দ্রে হরিবল অবস্থার শিকার অনেকেই হচ্ছেন।

সূত্র- এনআরবি নিউজ

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা