শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

নির্বাচনী পোস্টার-ব্যানার মুক্তে দুই সিটি কর্পোরেশন

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ২ জানুয়ারি, ২০১৯, ১১:৩৫
  • ২৫০ এই সময়
  • শেয়ার করুন

নির্বাচন শেষ হওয়ার পরও রাজধানী ঢাকা এখনও পোস্টারের নগরী। তাই নগরীর সৌর্ন্দয্য ফেরাতে গত কাল থেকে মাঠে নেমেছে ঢাকার উত্তর ও আজ থেকে নামছে দক্ষিণ সিটি কর্পোরেশন।

রাজধানীতে ঘুরে দেখা গেছে, রাজধানীর অলি-গলি থেকে শুরু করে ফুটওভার ব্রিজ, বিদ্যুতের খুঁটি, বাসা-বাড়ির দেয়ালসহ সবখানেই ছেয়ে আছে পোস্টার আর ব্যানারে।

রাজধানীর মোহাম্মদপুর বসিলা রোড সংলগ্ন এলাকার চায়ের দোকানদার মালেক বলেন, সংসদ নির্বাচন তো শেষ হয়ে গেছে কিন্তু পুরো রাজধানী জুড়ে এখনও রয়ে গেছে নির্বাচনী পোস্টার। গত কাল আমাদের এখানের সব পোষ্টার খুইলা নিয়া গেছে। সিটি কর্পোরেশনের উচিত এগুলো অপসারণ করে শহরের স্বাভাবিক সৌন্দর্য ফিরিয়ে আনা।

বুধবার সকালে রাজধানীর হাজারীবাগের বিভিন্ন এলাকা সরেজমিন ঘুরে দেখা গেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মীরা রাজধানীতে ছেয়ে যাওয়া পোস্টার অপসারণের কাজে নেমেছে। অলি-গলির ভেতরের এসব পোস্টার অপসারণ করছেন তারা।

এসব পোস্টার অপসারণের কাজে অংশ নেয়া ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মীরা বলেন, ডিএনসিসি এলাকা পরিচ্ছন্নতার লক্ষ্যেই ডিএনসিসির নির্দেশে আমারা পোস্টার অপসারণ করে পরিচ্ছন্নতা কাজ শুরু করেছি। উত্তর সিটি কর্পোরেশনের ৩৬টি ওয়ার্ডে নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণের কাজ শুরু হয়েছে।

অন্যদিকে এসব প্রচারণার ব্যানার, ফেস্টুন অপসারণের কাজ বেলা ১১টায় আনুষ্ঠিকভাবে শুরু করবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। এ বিষয়ে দক্ষিণ সিটি কর্পোরেশনের অতিরিক্ত বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মিল্লাতুল ইসলাম বলেন, আমরা প্রতিদিনই বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন অপসারণ করছি। তবে নির্বাচন উপলক্ষে রাজধানীতে যেসব পোস্টার-ব্যানার লাগানো হয়েছে সেগুলো অপসারণে আজ থেকে দক্ষিণ সিটির ৫৭টি এলাকায় একযোগে কাজ শুরু হচ্ছে।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা