রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন

মাঠে নামার আগেই সুপারস্টার

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ২ জানুয়ারি, ২০১৯, ৪:২১
  • ৩০৭ এই সময়
  • শেয়ার করুন

আইপিএল নিলামের পর থেকেই তিনি আকর্ষণের কেন্দ্রবিন্দুতে। অখ্যাত বরুণ চক্রবর্তী মাঠে নামার আগেই সুপারস্টারের তকমা পেয়ে গেছেন। আর বরুণ চক্রবর্তীকে ৮.৪০ কোটি টাকায় কিনে চমকে দিয়েছেন কিংস ইলেভেন পাঞ্জাব। অখ্যাত এই ক্রিকেটারের পিছনে কেন এত বিশাল অর্থ খরচ করল কিংস ইলেভেন? জবাব দিলেন স্বয়ং ক্লাবের মালিক প্রীতি জিনতা।

প্রীতি সম্প্রতি জানিয়েছেন, ‘‘একজন ব্যাক আপ স্পিনার শুধু নয়, বরুণ পুরোপুরি লাইমলাইটে না আসা এক রহস্যময় স্পিনার। ও দলের গুরুত্বপূর্ণ সদস্য হতে চলেছে। কিংস ইলেভেন পাঞ্জাব সবসময়ে খ্যাতির বাইরে থাকা প্রতিভাদের সুযোগ দিয়েছে। বরুণও আমাদের দীর্ঘমেয়াদি পরিকল্পনার অংশ হতে চলেছে।’’ নিলামে বরুণকে পেতে উৎসাহী ছিল চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালস’র মতো তারকাখচিত ফ্র্যাঞ্চাইজিও। তবে সকলকে টেক্কা দেয় কিংস ইলেভেন। তামিলনাড়ুর এই ক্রিকেটার চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে রয়েছেন। চেন্নাই লিগে চতুর্থ ডিভিশনের জুবিলি ক্রিকেট ক্লাবের হয়ে দুর্ধর্ষ পারফরম্যান্স করেছেন তিনি। ওয়ানডে টুর্নামেন্টে ৮.২৬ গড়ে ৩১টি উইকেট নিয়েছেন। 

তামিলনাড়ু ক্রিকেট লিগেও এরপর নজর কেড়েছেন ২৮ বছরের তারকা ক্রিকেটার। সিচেম মাদুরাই প্যান্থার্সকে চ্যাম্পিয়ন করেছেন বরুণ। ৪০ ওভার বল করেছেন। এর মধ্যে ডট বল করেছেন ১২৫টি। ইকনমি রেট ৪.৭। টুর্নামেন্টে ন্যূনতম ১৫ ওভার যারা বল করেছেন, তাদের মধ্যে সেরা ছিলেন বরুণ। 

আইপিএলে প্রথমবার সুযোগ পেলেও অভিজ্ঞতা কিন্তু রয়েছে আগেই। সিএসকে’র নেট বোলার হিসেবে বোলিং করতেন। ২০১৮ সালে সিএসকে-তে চারদিন ছিলেন তিনি। চেন্নাইয়ের পরে দীনেশ কার্তিক ও শ্রীকান্ত বরুণকে ডেকেছিলেন কেকেআর’র নেট বোলার হিসেবে অনুশীলনে।

এমনই এক বোলারের উপরে আস্থা রাখা প্রীতি আরও জানান, ‘‘আমার মনে হয় কোচ মাইক হেসনের গাইডেন্সে বরুণ নিজের প্রতিভার সুবিচার করবে এবং দলের সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’’

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা