শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন

১০ মাসেও প্রকাশ হয়নি ২য় বর্ষের ফল

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ২৩ নভেম্বর, ২০১৮, ২:৩৫
  • ২২৬ এই সময়
  • শেয়ার করুন

১০ মাস পেরিয়ে গেলেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) রাজনীতি বিজ্ঞান বিভাগের ৫১তম ব্যাচের ২য় বর্ষ চূড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়নি। অন্যদিকে ৩য় বর্ষের পরীক্ষার তারিখ ঘোষণার অপেক্ষায় আছেন শিক্ষার্থীরা। এতে করে ফের সেশন জটের সম্মুখীন হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন বিভাগের সিনিয়র শিক্ষকরা। ফলাফল প্রকাশিত না হওয়ার কারণে ক্ষোভ প্রকাশ করেছেন বিভাগের শিক্ষার্থীরা।

অন্যদিকে রাজনীতি বিজ্ঞান বিভাগের এক ফ্লোর উপরে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের রেজাল্ট হয়েছে চার মাসে। বর্তমান ২য় বর্ষে থাকা বিভাগের ৫২ তম ব্যাচের শিক্ষার্থীরা এখনও বসতে পারছেন না ২য় বর্ষের পরীক্ষায়। ২য় বর্ষের পরীক্ষার তারিখ ছিল গত ৬ সেপ্টেম্বর। সে পরীক্ষা এখনো নিতে পারেনি বিভাগটি।

জানা যায়, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষা সমাপ্ত হয়। যে পরীক্ষাও শুরু হয়েছিল ডিসেম্বরের ২০১৭ সালে। কিন্তু পরীক্ষা শেষ হওয়ার প্রায় ১০ মাস পেরিয়ে গেলেও এখনও ফলাফল পাননি শিক্ষার্থীরা। তাদের ফলাফল না হওয়ায় বর্তমানে ২য় বর্ষে থাকা ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরাও পড়েছেন বিপাকে। পারছে না ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় বসতে।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আমাদের সাথে অন্যান্য বিভাগের তৃতীয় বর্ষ ফাইনাল শুরু হলেও আমরা এখনও দ্বিতীয় বর্ষের ফলাফলই পাইনি। বাসা থেকে অভিভাবকরা মনে করেন আমরা ফেল করে বসে আছি, তাই ফলাফল বলছিনা। আর সবচেয়ে বড় সমস্যা হচ্ছে সেশনজট।

এবিষয়ে বিশ্ববিদ্যালয় পরীক্ষা কমিটির চেয়ারম্যান ও বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আনোয়ারা বেগম জানান, অন্যান্য বিশ্ববিদ্যালয়ে এমনও আছে চার বছরে ও রেজাল্ট হয়নি। তাদের তো কোন সমস্যা নাই। আমি এ বিষয়ে মন্তব্য দিতে রাজি নই।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা