শনিবার, ১৫ জুন ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন

ঢাকায় আ. লীগ প্রার্থীদের মিছিল

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ১০:৩২
  • ১৫২ এই সময়
  • শেয়ার করুন

ঢাকা-১৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী সাদেক খান পক্ষে বড় মিছিল করা হয়েছে। বৃহস্পতিবার বেলা দুইটার দিকে রাজধানীর রায়েরবাজার বেরীবাধ থেকে মিছিলটি বের করা হয়। এতে অসংখ্য নারী-পুরুষ অংশ নেন। মিছিলের সামনে ছিলেন সাদেক খান।

মিছিলে সাদেক খানের ছবি সংবলিত পোস্টার, ব্যানার, জাতীয় পতাকা হাতে দলীয় কর্মী ও সমর্থকদের দেখা যায়। পিকআপ ভ্যানে সাউন্ড বক্স ও বড় ব্যানার চোখে পড়ে। মিছিলে মোটরসাইকেলে করে শোডাউন দেন কামালের কর্মী-সমর্থকেরা।

মিছলটি বেড়িবাঁধ থেকে কলেজগেট হয়ে, কৃষিমার্কেট হয়ে শিয়া মসজিদ দিকে যায়। মিছিল চলাকালে সড়কে গণপরিবহন চলাচল বন্ধ হয়ে যায়। মিছিলের ফাঁকে ফাঁকে ছিল আইনশৃঙ্খলা বাহিনীর গাড়ি।

এই আসনের কয়েক জনার সাথে কথা বলেন জানা যায়, এত দিনের থেকে আজ কিন্তু বিপুলসংখ্যক মানুষ প্রথম দেখা গেল। মিছিলে লক্ষাধিক মানুষ অংশ নিয়েছেন বলেও দাবি করেন তাঁরা।

আসাদগেটে মিছিল দেখতে সড়কের পাশে অনেক মানুষ দাঁড়িয়েছিলেন। বেসরকারি প্রতিষ্ঠানের কর্মজীবী মালেক একুশে নিউজকে বলেন, ‘আমার দেখা এবারের নির্বাচনে ঢাকায় এটাই আনেক বড় মিছিল।’

ঢাকা-১২ আসনে আওয়ামী লীগ প্রার্থী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের পক্ষে বড় মিছিল করা হয়েছে। বৃহস্পতিবার বেলা তিনটার দিকে রাজধানীর বিজয় সরণির কলমিলতা বাজার থেকে মিছিলটি বের করা হয়। এতে অসংখ্য নারী-পুরুষ অংশ নেন। মিছিলের সামনে ছিলেন আসাদুজ্জামান খান কামাল।

মিছিলে আসাদুজ্জামানের ছবি সংবলিত পোস্টার, ব্যানার, জাতীয় পতাকা হাতে দলীয় কর্মী ও সমর্থকদের দেখা যায়। পিকআপ ভ্যানে সাউন্ড বক্স ও বড় ব্যানার চোখে পড়ে। এ ছাড়া বিভিন্ন গাড়িতে বড় বড় নৌকা বহন করতে দেখা যায়। মিছিলে মোটরসাইকেলে করে শোডাউন দেন কামালের কর্মী-সমর্থকেরা।

মিছিলটি বিজয় সরণি থেকে ফার্মগেট, কারওয়ান বাজার, বাংলামোটর হয়ে মগবাজারের দিকে যায়। মিছিল চলাকালে সড়কে গণপরিবহন চলাচল বন্ধ হয়ে যায়। মিছিলের ফাঁকে ফাঁকে ছিল আইনশৃঙ্খলা বাহিনীর গাড়ি।

মিছিলে অংশ নেওয়া বেশ কয়েক জন আ. লীগ সমর্থক জানান, কাল (শুক্রবার) থেকে সব ধরনের নির্বাচনী প্রচার বন্ধ হয়ে যাবে। তাই আজ (বৃহস্পতিবার) তারা নৌকার পক্ষে মিছিলে অংশ নিয়েছেন।

এই আসনের কয়েক জন ভোটার বলেন, এত দিন ছোট ছোট মিছিল দেখা গেছে। কিন্তু এত বিপুলসংখ্যক মানুষ আজই প্রথম দেখা গেল। মিছিলে লক্ষাধিক মানুষ অংশ নিয়েছেন বলেও দাবি করেন তাঁরা।

কারওয়ান বাজারে মিছিল দেখতে সড়কের পাশে অনেক মানুষ দাঁড়িয়েছিলেন। বেসরকারি প্রতিষ্ঠানের কর্মজীবী মালেক একুশে নিউজকে বলেন, ‘আমার দেখা এবারের নির্বাচনে ঢাকায় এটাই সবচেয়ে বড় মিছিল।’

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

দুপুরের মধ্যে ৬ জেলায় ঝড়ের আভাস

হজের আনুষ্ঠানিকতা শুরু

১৮ হাজার ৫৬৬টি পরিবারকে আজ বাড়ি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

জাতিসংঘে আমেরিকা প্রস্তাবিত ইসরায়েল-হামাস যুদ্ধবিরতি প্রস্তাব পাস

বাংলাদেশ থেকে আরও দক্ষ কর্মী নেবে জাপান

মোদির নতুন মন্ত্রীসভায় থাকছেন যারা, তালিকা প্রকাশ

৭ দিনের রিমান্ডে কনস্টেবল কাউসার

এমপি আনার হত্যায় এবার আওয়ামী লীগ নেতা আটক

ভারতের প্রধানমন্ত্রী হিসেবে আজ শপথ নিচ্ছেন মোদি

পাকিস্তান ম্যাচের আগে চোট পেলেন রোহিত