শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন

আত্মহত্যা, ঝুলন্ত মায়ের গর্ভ থেকেই বেরিয়ে এলো নবজাতক

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ৪:৩৭
  • ১৯১ এই সময়
  • শেয়ার করুন

অভাবের তাড়নায় আত্মহত্যা করতে গিয়ে গলায় দড়ি লাগিয়েছিলেন গর্ভবতী নারী। ঝুলন্ত মায়ের গর্ভ থেকেই বেরিয়ে এলো নবজাতক। ঝুলতে থাকে নাড়ির সঙ্গে। এ অবস্থায় শিশুটিকে উদ্ধার করা হয়। ভারতের মধ্যপ্রদেশের কাটনি গ্রামের এ ঘটনাটি বেশ সাড়া ফেলেছে ভারতজুড়ে। খবর এনডিটিভির।

জানা গেছে, গলায় ফাঁস লাগিয়ে জীবন শেষ করে দিতে যাওয়ার মুহূর্তে তাঁর প্রসব হয়। গর্ভ থেকে বেরিয়ে দুই পায়ের ফাঁকে ঝুলতে থাকে এই নবজাতক। মা শেষ নিঃশ্বাস ত্যাগ করার আগেই বাচ্চাটি পৃথিবীর আলো দেখে। মায়ের মৃত্যুর পর অনেকক্ষণ নাড়ির সঙ্গে ঝুলন্ত অবস্থায় থাকে শিশুটি।

এই ঘটনার বেশ পরে পুলিশ আসে এবং চিকিৎসককে খবর দেওয়া হয়। ডাক্তার ঝুলন্ত অবস্থাতেই নাড়ি কেটে শিশুটিকে নিয়ে জেলা হাসপাতালে পৌছে যান। এখন সম্পূর্ণ সুস্থ আছে নবজাতক।

স্থানীয়রা জানায়, অভাবের তাড়নায় চার সন্তানের ভরণপোষণ যোগাতে পারছিলেন না ওই নারী। এ অবস্থায় পঞ্চম সন্তান প্রসবের দিন ঘনিয়ে আনায় আত্মহত্যার সিদ্ধান্ত নেন তিনি। কিন্তু শেষ মুহুর্তেও পঞ্চম সন্তান জন্ম নিয়েছে চরম হতদরিদ্র এই পরিবারে।

পুলিশ জানায়, আত্মহত্যার সময় ৯ মাসের গর্ভবতী ছিলেন লক্ষ্মী। তাঁর স্বামী সন্তোষ মূর্তি শ্রমিক। পুলিশের সাব ইনস্পেক্টর কবিতা সাহিণী বলেন, ‘যখন আমি ঘটনাস্থলে পৌঁছাই তখন লক্ষ্মী মারা গেছেন। তখনই আমার হঠাৎ চোখ পড়ে যে, তাঁর পায়ে ঝুলন্ত অবস্থায় রয়েছে একটি নবজাতক শিশু। শিশুটি মৃত মহিলার গর্ভনালীর সঙ্গে যুক্ত ছিল।’

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা