বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন

বিভিন্ন দেশের কূটনৈতিকদের সাথে বৈঠক আওয়ামী লীগের

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ১২:৩১
  • ২৮৬ এই সময়
  • শেয়ার করুন

সাম্প্রতিক রাজনৈতিক অবস্থা’ নিয়ে বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনৈতিকদের সাথে সেমিনারের আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটি।

রোববার রাজধানীর একটি হোটেলে আয়োজিত এই বৈঠকে আসন্ন নির্বাচনকে সামনে রেখে দেশের সার্বিক রাজনৈতিক অবস্থা এবং বাংলাদেশ নিয়ে আওয়ামী লীগের ভবিষ্যৎ ভাবনা ও নির্বাচনী ইশতেহার নিয়ে আলোচনা করা হয়।

সেমিনারে বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয় উপ-কমিটির চেয়ারম্যান অ্যাম্বাসেডর মোহাম্মদ জমির, সাধারণ সম্পাদক ড. শাম্মী আহমদ, প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান এবং সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান এ আরাফাত বক্তব্য রাখেন।

এই আলোচনার পাশাপাশি সেমিনারে ‘ফ্রম মুজিব টু হাসিনা : আওয়ামী লীগ ইন দ্য ইন্টারন্যাশনাল এরিনা’ নামের একটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। বঙ্গবন্ধুর সময় থেকে পররাষ্ট্র নীতি ও আন্তর্জাতিক সম্পর্কে বাংলাদেশের এগিয়ে যাওয়ার চিত্র উঠে এসেছে এই বইয়ে।

অনুষ্ঠানে এইচটি ইমাম দাবি করেন বলেন, আসন্ন নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের ওপর হামলা বেড়ে গেছে।

তিনি আরো জানান, আওয়ামী লীগ শান্তিপূর্ণ ও সকলের অংশগ্রহণে নির্বাচন চায়। নির্বাচন কমিশনও স্বাধীনভাবে কাজ করছে বলে জানান তিনি।

অনুষ্ঠানে বিগত বছরগুলোতে বাংলাদেশের উন্নয়নের চিত্র তুলে ধরা হয়। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে আওয়ামী লীগের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠানের শেষ পর্যায়ে কূটনীতিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এইচটি ইমাম, অ্যাম্বাসেডর মোহাম্মদ জমির এবং ড. আতিউর রহমান।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

তীব্র গরমে পশ্চিমবঙ্গের চিড়িয়াখানায় প্রাণিদের জন্য বিশেষ ব্যবস্থা

স্বাধীনতা বিরোধী সব অপশক্তিকে প্রতিহত করব: কাদের

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাসের সঙ্গে পিকআপের মুখোমুখি সংঘর্ষে ১৪ জনের প্রাণ গেল

‘মুজিবনগর দিবস’ বাঙালির ইতিহাসে এক অবিস্মরণীয় দিন

পশ্চিমবঙ্গের ৭ জায়গায় তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি

উপজেলা পরিষদ নির্বাচন: বিএনপি-জামায়াত নেতারাও ভোটের মাঠে

উড়িষ্যায় ফ্লাইওভার থেকে বাস পড়ে নিহত ৫

নতুন প্রেমের ইঙ্গিত মাহির

৬.৫ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে কাঁপল পাপুয়া নিউগিনি