শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন

বিভিন্ন দেশের কূটনৈতিকদের সাথে বৈঠক আওয়ামী লীগের

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ১২:৩১
  • ৩২২ এই সময়
  • শেয়ার করুন

সাম্প্রতিক রাজনৈতিক অবস্থা’ নিয়ে বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনৈতিকদের সাথে সেমিনারের আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটি।

রোববার রাজধানীর একটি হোটেলে আয়োজিত এই বৈঠকে আসন্ন নির্বাচনকে সামনে রেখে দেশের সার্বিক রাজনৈতিক অবস্থা এবং বাংলাদেশ নিয়ে আওয়ামী লীগের ভবিষ্যৎ ভাবনা ও নির্বাচনী ইশতেহার নিয়ে আলোচনা করা হয়।

সেমিনারে বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয় উপ-কমিটির চেয়ারম্যান অ্যাম্বাসেডর মোহাম্মদ জমির, সাধারণ সম্পাদক ড. শাম্মী আহমদ, প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান এবং সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান এ আরাফাত বক্তব্য রাখেন।

এই আলোচনার পাশাপাশি সেমিনারে ‘ফ্রম মুজিব টু হাসিনা : আওয়ামী লীগ ইন দ্য ইন্টারন্যাশনাল এরিনা’ নামের একটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। বঙ্গবন্ধুর সময় থেকে পররাষ্ট্র নীতি ও আন্তর্জাতিক সম্পর্কে বাংলাদেশের এগিয়ে যাওয়ার চিত্র উঠে এসেছে এই বইয়ে।

অনুষ্ঠানে এইচটি ইমাম দাবি করেন বলেন, আসন্ন নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের ওপর হামলা বেড়ে গেছে।

তিনি আরো জানান, আওয়ামী লীগ শান্তিপূর্ণ ও সকলের অংশগ্রহণে নির্বাচন চায়। নির্বাচন কমিশনও স্বাধীনভাবে কাজ করছে বলে জানান তিনি।

অনুষ্ঠানে বিগত বছরগুলোতে বাংলাদেশের উন্নয়নের চিত্র তুলে ধরা হয়। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে আওয়ামী লীগের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠানের শেষ পর্যায়ে কূটনীতিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এইচটি ইমাম, অ্যাম্বাসেডর মোহাম্মদ জমির এবং ড. আতিউর রহমান।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা