বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

রেললাইন কেটে জামায়াতের নাশকতা

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ২২ ডিসেম্বর, ২০১৮, ৪:৫৩
  • ২৪৪ এই সময়
  • শেয়ার করুন

হবিগঞ্জের মাধবপুর উপজেলার আখাউড়া-সিলেট রেল সেকশনে রেললাইনের পাত কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

শুক্রবার ভোরে উপজেলার শাহপুর ও মনতলা রেলস্টেশনের মধ্যবর্তী মাইলবাসা নাম স্থানে রেললাইনের পাত কাটা পাওয়া যায়। এতে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ ৫ ঘণ্টা বন্ধ থাকে। এ ঘটনায় জড়িত সন্দেহে উপজেলা জামায়াত নেতা অপু মোল্লাকে গ্রেফতার করেছে পুলিশ।

আখাউড়া-সিলেট রেল সেকশনের নির্বাহী প্রকৌশলী আহসান হাবিব জানান, উপজেলার শাহপুর ও মনতলা রেলস্টেশনের মধ্যবর্তী মাইলবাসা নাম স্থানে রেললাইনের পাত কেটে ফেলা হয়েছে— এমন খবরের ভিত্তিতে সকাল পৌনে ৮টার দিকে তারা ঘটনাস্থলে যান। তাদের ধারণা, শুক্রবার ভোরে নাশকতার উদ্দেশ্যে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে। ক্ষতিগ্রস্ত অংশ দিয়ে কুশিয়ারা ট্রেন সিলেট যাওয়ার পথে সকাল ৭টার দিকে ক্ষতিগ্রস্ত অংশ পার হলেও কম গতি ও চালকের সতর্কতার কারণে ট্রেনটি লাইনচ্যুত হয়ে হতাহতের ঘটনা ঘটেনি।

রেলের কর্মীরা লাইন মেরামত করার পর বেলা ১২টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। খবর পেয়ে হবিগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ ও পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করেন।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চন্দন কুমার চক্রবর্তী জানান, আগামী সংসদ নির্বাচন সামনে রেখে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির লক্ষ্যে এ নাশকতা করা হয়েছে। নাশকতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে জামায়াত নেতা অপুকে গ্রেফতার করা হয়েছে।

হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ জানান, এটি নাশকতার একটি অংশ। হত্যাযজ্ঞ চালাতে এটি করা হয়। ঘটনার সঙ্গে যারা জড়িত রয়েছে, তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

প্রসঙ্গত, এর আগে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন ঘিরে বিএনপি-জামায়াত জোটের আন্দোলন চলাকালে রেললাইন কেটে বা উপড়ে ফেলে নাশকতামূলক কর্মকাণ্ড চালানো হয়েছিল।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

তীব্র গরমে পশ্চিমবঙ্গের চিড়িয়াখানায় প্রাণিদের জন্য বিশেষ ব্যবস্থা

স্বাধীনতা বিরোধী সব অপশক্তিকে প্রতিহত করব: কাদের

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাসের সঙ্গে পিকআপের মুখোমুখি সংঘর্ষে ১৪ জনের প্রাণ গেল

‘মুজিবনগর দিবস’ বাঙালির ইতিহাসে এক অবিস্মরণীয় দিন

পশ্চিমবঙ্গের ৭ জায়গায় তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি

উপজেলা পরিষদ নির্বাচন: বিএনপি-জামায়াত নেতারাও ভোটের মাঠে

উড়িষ্যায় ফ্লাইওভার থেকে বাস পড়ে নিহত ৫

নতুন প্রেমের ইঙ্গিত মাহির

৬.৫ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে কাঁপল পাপুয়া নিউগিনি