শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন

শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়কে দুই কোটি টাকার চেক হস্তান্তর

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ২১ ডিসেম্বর, ২০১৮, ৫:১২
  • ৩৭৯ এই সময়
  • শেয়ার করুন

শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে প্রথমবারের মতো দুই কোটি টাকার চেক হস্তান্তর করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

বৃহস্পতিবার ইউজিসি চেয়ারম্যানের ধানমন্ডির অফিস-কাম বাসভবনে এ চেক হস্তান্তর করা হয়। এ অর্থ বেতন ও আনুষঙ্গিক ব্যয় বহনের জন্য বিশ্ববিদ্যালয়টিকে বরাদ্দ দেয়া হয়েছে। ইউজিসি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের কাছ থেকে ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য চেকটি গ্রহণ করেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ শামসুদ্দিন আহমেদ।

চেক হস্তান্তর অনুষ্ঠানে ইউজিসি চেয়ারম্যান বলেন, বিশ্ববিদ্যালয়টি শিগগিরই শিক্ষাকার্যক্রম শুরু করবে এবং এর প্রতিষ্ঠাসহ বিভিন্ন ক্ষেত্রে ইউজিসি থেকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে।

দক্ষ মানবসম্পদ তৈরিতে এ বিশ্ববিদ্যালয়টি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় ইউজিসি সদস্য অধ্যঅপক ড. এম. শাহ্ নওয়াজ আলি, পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মো. কামাল হোসেন, অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালক (বাজেট) মো. রফিকুল আলম এবং প্রশাসন বিভাগের উপ-সচিব মো. শাহিন সিরাজ, বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সরকার সম্প্রতি জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিসারিজ কলেজকে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রপান্তর করে। গত বছরের ৩০ জানুয়ারি নিয়মিত মন্ত্রিসভায় জামালপুর জেলায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের নীতি পাস হয়। এরপর চলতি বছরের ২০ নভেম্বর জাতীয় সংসদে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল, ২০১৭’ সর্বসম্মতিক্রমে ও কণ্ঠভোটে পাস হয়। এর আগে ২ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা