বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন

দেড় কেজি স্বর্ণ ও ২০০ কার্টন সিগারেটসহ এক যাত্রী আটক

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ২১ ডিসেম্বর, ২০১৮, ৪:৩৭
  • ১৮৮ এই সময়
  • শেয়ার করুন

বিমানবন্দরে অভিযান চালিয়ে দেড় কেজি স্বর্ণ ও ২০০ কার্টন সিগারেটসহ এক যাত্রী ও সিভিল এভিয়েশনের দুই কর্মচারীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজ।

গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টমস হাউজের একটি দল বৃহস্পতিবার সন্ধ্যায় তাদের আটক করে।

কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউসের একটি দল বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করছিল। পরে দুবাই থেকে আসা ইকে৫৮৪ ফ্লাইটে আগত যাত্রী মোহাম্মদ মাহবুবুর রহমান এবং তাকে প্রটোকল দেয়া সিভিল এভিয়েশনের দুই কর্মচারীকে আটক করা হয়।

আটক যাত্রীর নাম মোহাম্মদ মাহবুবুর রহমান। তার বাড়ি ঢাকায়। তার কাছে সিভিল এভিয়েশনের বৈধকার্ডও পাওয়া যায়, তিনি পূর্বে সিভিল এভিয়েশনের কনসালটেন্ট এবং বর্তমানে এয়ারলাইন্স ব্যবসার সঙ্গে জড়িত। আটক অপর দুজন হলেন- সিভিল এভিয়েশনের মালি শহীদুল্লাহ ও হেল্পার হাবিবুর রহমান।

অথেলো চৌধুরী বলেন, গ্রিন চ্যানেল অতিক্রমের পরে যাত্রীর নিকট শুল্ককর আরোপযোগ্য পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে যাত্রী অস্বীকার করেন। তার দেহ তল্লাশি করলে কিছু পাওয়া যায়নি, কিন্তু তার নিকটে থাকা চারটি লাগেজভর্তি সিগারেট পাওয়া যায়।

পরবর্তীতে অধিকতর তল্লাশির পর লাগেজে থাকা দরজার কব্জার মধ্যে ও মানিব্যাগের মধ্যে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় দেড় কেজি ওজনের ১৩টি স্বর্ণবার উদ্ধার করা হয়। আটককৃত সিগারেটসহ স্বর্ণের মূল্য ৮৫ লাখ টাকা।

দি কাস্টমস অ্যাক্ট-১৯৬৯ এবং স্পেশাল পাওয়ার অ্যাক্ট-১৯৭৪ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে যাত্রী ও চোরাচালানে সহযোগিতা করায় সিভিল এভিয়েশনের ওই কর্মচারীকে থানায় সোপর্দ করা হয়েছে।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

তীব্র গরমে পশ্চিমবঙ্গের চিড়িয়াখানায় প্রাণিদের জন্য বিশেষ ব্যবস্থা

স্বাধীনতা বিরোধী সব অপশক্তিকে প্রতিহত করব: কাদের

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাসের সঙ্গে পিকআপের মুখোমুখি সংঘর্ষে ১৪ জনের প্রাণ গেল

‘মুজিবনগর দিবস’ বাঙালির ইতিহাসে এক অবিস্মরণীয় দিন

পশ্চিমবঙ্গের ৭ জায়গায় তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি

উপজেলা পরিষদ নির্বাচন: বিএনপি-জামায়াত নেতারাও ভোটের মাঠে

উড়িষ্যায় ফ্লাইওভার থেকে বাস পড়ে নিহত ৫

নতুন প্রেমের ইঙ্গিত মাহির

৬.৫ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে কাঁপল পাপুয়া নিউগিনি