বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন

কামাল হোসেনকে ক্ষমা চাওয়ার আহ্বান সাংবাদিক সংগঠনের

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ১৫ ডিসেম্বর, ২০১৮, ১০:৪৮
  • ২০৩ এই সময়
  • শেয়ার করুন

সাংবাদিককে ধমক ও পেশা নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা কামাল হোসেনকে জাতির কাছে প্রকাশ্যে ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছে সাংবাদিকদের দুই সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

বিএফইউজের সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী শুক্রবার এক বিবৃতিতে এই দাবি জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, “ড. কামাল হোসেনের ঔদ্ধত্যপূর্ণ এ বক্তব্য মত প্রকাশের স্বাধীনতাকে খর্ব করে। প্রশ্ন করা একজন সাংবাদিকের পেশাগত দায়িত্ব। জবাব দেওয়া না দেওয়া নির্ভর করে উত্তরদাতার ওপর। কিন্তু ‘খামোশ’ বলে অশালীন ধমক, কোথায় কাজ করেন? কত টাকা নিয়েছেন? এবং আপনাকে চিনে রাখছি বলে ড. কামাল যে হুমকি দিয়েছেন তা মানহানিকর। তার এই বক্তব্য কোনোক্রমেই গ্রহণযোগ্য নয়।”

শুক্রবার সকালে মিরপুরে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে গিয়ে জামায়াত নেতাদের সঙ্গে একই প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ নিয়ে প্রশ্নের জবাবে এক সাংবাদিককে ‘খামোশ’ বলেন কামাল হোসেন।

তিনি বলেন, “বেহুদা কথা বল। কত পয়সা পেয়েছ এই প্রশ্নগুলো করতে? কার কাছ থেকে পয়সা পেয়েছ? তোমার নাম কী? জেনে রাখব তোমাকে। চিনে রাখব। পয়সা পেয়ে শহীদ মিনারকে অশ্রদ্ধা কর তোমরা। আশ্চর্য!”

বিএফইউজে ও ডিইউজে নেতারা প্রতি আগামী ২৪ ঘণ্টার মধ্যে কামাল হোসেনকে প্রকাশ্যে ক্ষমা চেয়ে ওই বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

কামাল হোসেনের এই বক্তব্য ও আচরণের প্রতিবাদে আগামী ১৭ ডিসেম্বর ঢাকায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে তারা। এছাড়া পরদিন দেশব্যাপী সব ইউনিয়ন ও সাংবাদিক সংগঠনকে প্রতিবাদ কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছে বিএফইউজে।


এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

তীব্র গরমে পশ্চিমবঙ্গের চিড়িয়াখানায় প্রাণিদের জন্য বিশেষ ব্যবস্থা

স্বাধীনতা বিরোধী সব অপশক্তিকে প্রতিহত করব: কাদের

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাসের সঙ্গে পিকআপের মুখোমুখি সংঘর্ষে ১৪ জনের প্রাণ গেল

‘মুজিবনগর দিবস’ বাঙালির ইতিহাসে এক অবিস্মরণীয় দিন

পশ্চিমবঙ্গের ৭ জায়গায় তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি

উপজেলা পরিষদ নির্বাচন: বিএনপি-জামায়াত নেতারাও ভোটের মাঠে

উড়িষ্যায় ফ্লাইওভার থেকে বাস পড়ে নিহত ৫

নতুন প্রেমের ইঙ্গিত মাহির

৬.৫ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে কাঁপল পাপুয়া নিউগিনি