শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন

চট্টগ্রামে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহারের আশঙ্কা করছে পুলিশ

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ১৫ ডিসেম্বর, ২০১৮, ১:৩৫
  • ২০৭ এই সময়
  • শেয়ার করুন

চট্টগ্রামে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহারের আশঙ্কা করছে পুলিশ। গত মাসে ৮৮৪ জন বৈধ অস্ত্রধারীর ঠিকানায় গিয়ে হদিস পায়নি পুলিশ।

জেলা প্রশাসনের আগ্নেয়াস্ত্র শাখা সূত্র জানায়, চট্টগ্রাম নগরে বর্তমানে বৈধ অস্ত্রের সংখ্যা ২ হাজার ৫৭৭। এর মধ্যে ৮৮৪টি অস্ত্রের কোনো খোঁজ পায়নি পুলিশ। এই অস্ত্রধারীদের খোঁজা হচ্ছে জানিয়ে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. ইলিয়াস হোসেন একুশে নিউজকে বলেন, ঠিকানা বদল হওয়ায় কিংবা অন্যত্র চলে যাওয়ায় হয়তো অনেক অস্ত্রধারীকে পাওয়া যায়নি। নির্বাচন কমিশন বৈধ অস্ত্র জমা নেওয়ার জন্য নির্দেশনা জারি করলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বেড়েছে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার
চট্টগ্রামে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার বেড়েছে। রাজনৈতিক বিবেচনায় পার পাইয়ে গেছেন অস্ত্রধারীরা। নির্বাচনে দায়িত্ব পালন করা নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা বলেন, নানা কারণে এবারের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই বৈধ অস্ত্র থানায় জমা নেওয়া প্রয়োজন। না হলে নির্বাচনের মাঠে কিংবা প্রচারের সময় সংঘাতে অস্ত্র ব্যবহার হলে সেই অস্ত্র বৈধ না অবৈধ, তা শনাক্ত করা কঠিন হবে।

এ বিষয়ে জানতে চাইলে সুশাসনের জন্য নাগরিক (সুজন) চট্টগ্রামের সম্পাদক আখতার কবির চৌধুরী একুশে নিউজকে বলেন, ৮৮৪ বৈধ অস্ত্রধারীর হদিস না পাওয়া বিস্ময়কর। পুলিশকে গুরুত্ব দিয়ে অস্ত্র ও অস্ত্রধারীরা কোথায়, তা বের করা উচিত। নইলে নির্বাচনে এগুলোর অপব্যবহার হতে পারে। অতীতে বৈধ ও অবৈধ অস্ত্রের ব্যবহার হয়েছে। এ জন্য নির্বাচনের আগে বৈধ অস্ত্রগুলো থানায় জমা নেওয়া উচিত বলে মনে করেন তিনি।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা