শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাইকা

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ৪:৫৯
  • ১৮৬ এই সময়
  • শেয়ার করুন

জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) একটি প্রতিনিধি দল আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে।
সংস্থার সিনিয়র রিপ্রেজেনটেটিভ ইয়াসুহিরো কায়াজোর নেতৃত্বে ৩-সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, কোজি মিতুমোরি এবং আলিমুল হাসান।
এসময় ঢাবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন এবং ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য উপস্থিত ছিলেন।
বৈঠককালে উপাচার্য দক্ষ মানব সম্পদ সৃষ্টির লক্ষ্যে ঢাবি এবং বিশ্বের বিভিন্ন খ্যাতিমান বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা প্রকল্প গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন।
এসময় জাইকার আর্থিক সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশ-জাপান ইন্টারডিসিপ্লিনারি ইনস্টিটিউট’ প্রতিষ্ঠার সম্ভাব্যতা নিয়ে আলোচনা করা হয়।
উপাচার্য বলেন, ঢাবি এবং জাপানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে দীর্ঘদিন যাবৎ যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চলমান রয়েছে। এসব কার্যক্রম আরও গতিশীল করতে তিনি জাইকার সাহায্য ও সহযোগিতা চান। জাইকা প্রতিনিধিরা এক্ষেত্রে সম্ভাব্য সকল সহযোগিতার আশ্বাস দেন।
সাক্ষাতে উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিদের ধন্যবাদ জানান।

তথ্য- বাসস 

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা