শনিবার, ১৫ জুন ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন

ধানের শীষ প্রতীক বর্জন, ছাত্রলীগ

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ২:০২
  • ২০৮ এই সময়
  • শেয়ার করুন

ব্যালটের মাধ্যমে বিএনপি, জাতীয় ঐক্যফ্রন্ট ও তাঁদের প্রতীক ধানের শীষ প্রতীক বর্জন করতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রলীগ শাখা। বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে আয়োজিত এক বিক্ষোভ কর্মসূচিতে সংগঠনটি এই আহ্বান জানায়।

আসন্ন নির্বাচনে জামায়াতে ইসলামীর প্রার্থীদের বয়কট ও জামায়াতকে পৃষ্ঠপোষকতা বন্ধের দাবিতে বিক্ষোভ কর্মসূচি ও সংহতি সমাবেশের আয়োজন করে ঢাবি ছাত্রলীগ। বিকেলে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিন থেকে মিছিল নিয়ে রাজু ভাস্কর্যে এসে সংহতি সমাবেশে মিলিত হন ছাত্রলীগের নেতা-কর্মীরা। ছাত্রসংগ্রাম পরিষদভুক্ত বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরাও এতে যোগ দেন।

ছবি- একুশে নিউজ

ঢাবি ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাস বলেন, ‘স্বাধীনতাবিরোধী জামায়াত চক্রকে সংসদে যাওয়ার পথ করে দেওয়ার জন্য তাঁদের হাতে ধানের শীষ প্রতীক তুলে দিয়েছে তথাকথিত ঐক্যফ্রন্ট ও বিএনপি। সব যুদ্ধাপরাধীরা একটি দলের পক্ষে গিয়েছে। যুদ্ধাপরাধীদের সেই দল হচ্ছে বিএনপি ও ঐক্যফ্রন্ট। আমরা নৌকার প্রচারণায় নামলাম এবং জঙ্গি তৎপরতা চালানো সব ছাত্রসংগঠনকে অবাঞ্ছিত ঘোষণা করলাম।

ছবি-একুশে নিউজ

নির্বাচনে ব্যালটের মাধ্যমে বিএনপিকে বর্জনের আহ্বান জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সমাবেশে বলেন, যাঁরা মৌলবাদ ও স্বাধীনতাবিরোধী গোষ্ঠীকে নির্মূলের শপথ নেয় না, তাঁদের সঙ্গে জাতীয় ঐক্য করার কোনো ধরনের প্রশ্ন নেই। স্বাধীনতাবিরোধীদের যারা পৃষ্ঠপোষকতা করে, বাংলাদেশে ভোট চাওয়ার কিংবা ভোটে দাঁড়ানোর ও রাজনীতি করার অধিকার তাঁদের নেই।

সমাবেশে অন্যদের মধ্যে সংহতি প্রকাশ করেন ওয়ার্কার্স পার্টির সভাপতি ও ঢাকা-৮ আসনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী রাশেদ খান মেনন। উপস্থিত ছিলেন ছাত্রসংগ্রাম পরিষদভুক্ত সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএলের সভাপতি শাহজাহান আলী সাজু, বাংলাদেশ ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক সাদিকুর রহমান সুমন, বাংলাদেশ ছাত্রমৈত্রীর সভাপতি ফারুক আহমেদ রুবেল, জাসদ ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাসুদ আহমেদ প্রমুখ।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

চীনে ‘মি-টু’ আন্দোলনকারী এক নারীর কারাদণ্ড

আশুলিয়ায় ২০ কিলোমিটার যানজট

বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়

দুপুরের মধ্যে ৬ জেলায় ঝড়ের আভাস

হজের আনুষ্ঠানিকতা শুরু

১৮ হাজার ৫৬৬টি পরিবারকে আজ বাড়ি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

জাতিসংঘে আমেরিকা প্রস্তাবিত ইসরায়েল-হামাস যুদ্ধবিরতি প্রস্তাব পাস

বাংলাদেশ থেকে আরও দক্ষ কর্মী নেবে জাপান

মোদির নতুন মন্ত্রীসভায় থাকছেন যারা, তালিকা প্রকাশ

৭ দিনের রিমান্ডে কনস্টেবল কাউসার