শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন

ড. কামাল সংবিধানের বিরোধীতা করছেন

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ৪:০৩
  • ১৬৮ এই সময়
  • শেয়ার করুন

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেছেন, ড. কামাল হোসেন নিজের লেখা সংবিধানের বিরোধীতা করছেন। সংবিধান অনুযায়ী এবং প্রচলিত আইন অনুযায়ী খালেদা জিয়া নির্বাচনের অযোগ্য। অথচ সব কিছু জেনেশুনে ড. কামাল হোসেনরা সংবিধানের বিরোধীতা করছেন।

মঙ্গলবার দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুন আর রশিদ, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসাহাক আলী খান পান্না প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

সংবিধানের কথা উল্লেখ করে আবদুর রহমান বলেন, ‘আমাদের পবিত্র সংবিধানে অনুচ্ছেদ ৬৬তে সংসদে নির্বাচিত হইবার যোগ্যতা ও অযোগ্যতা বিষয়ে সুনির্দিষ্টভাবে বলা হয়েছে যে, কোনো ব্যক্তি নৈতিক স্খলনজনিত কোনো ফৌজদারী অপরাধে দোষী সাব্যস্ত হইয়া অনুন্য দুই বছরের কারাদণ্ডে দণ্ডিত হইলে এবং তাহার মুক্তি লাভের পর পাঁচ বছর অতিবাহিত না হইলে নির্বাচনের অযোগ্য হইবেন। এছাড়া গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) ১৯৭২ এর আর্টিকেল ১২ অনুযায়ী অনুরূপ বিধি-বিধান রয়েছে।’

তিনি বলেন, বিএনপিতে মনোনয়ন না পেয়ে ক্ষোভের জন্ম হয়েছে নেতাকর্মীদের। দেশের বিভিন্ন স্থানে তারা আজ আওয়ামী লীগে যোগদান করছেন। বিএনপি দুর্নীতিবাজ, রাজাকার আলবদর, খুনি ও সন্ত্রাসীসহ বিভিন্ন ফৌজদারি মামলার আসামিদের মনোনয়ন দিয়েছে। বিএনপির নষ্ট রাজনীতির বিরুদ্ধে দেশের মানুষ আগামী ৩০ ডিসেম্বর জবাব দেবে।

এক প্রশ্নের জবাবে আবদুর রহমান বলেন, বিএনপির জন্ম হলো মিথ্যা রাজনীতির ওপর। তারা মিথ্যা বলতে অভ্যস্ত। নির্বাচনকে কলঙ্কিত করা এবং প্রশ্নবিদ্ধ করার জন্য নানাভাবে ষড়যন্ত্র চলছে। বিএনপি বুঝতে পেরেছে যে ৩০ ডিসেম্বরের নির্বাচনে তাদের ভরাডুবি ঘটবে। এ কারণে তারা নানাভাবে মিথ্যাচার করছে।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা