বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৬:২১ অপরাহ্ন

‘মনোনয়ন বাণিজ্যে বেসামাল বিএনপি’ বললেন নানক

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ১০:৪৫
  • ৪৫৩ এই সময়
  • শেয়ার করুন

বিএনপির মনোনয়ন না পাওয়াদের ক্ষোভের দিকটি দেখিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদ জাহাঙ্গীর কবির নানক বলেছেন, মনোনয়ন বাণিজ্যে দলটি বেসামাল হয়ে পড়েছে।

শনিবার দুপুরে ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি, যিনি নিজেও এবার নিজ দলের মনোনয়ন পাননি।

নানক বলেন, “দুঃখ প্রকাশ করছি, বিএনপি তাদের  মনোনয়ন বাণিজ্য বেসামাল পর্যায়ে চলে গেছে। ঢাকা বা বাংলাদেশে নয়, লন্ডনে গিয়ে পৌঁছেছে এ অবস্থা। মাত্র টেলিভিশনে দেখলাম, বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ চলছে।” 

“লেজেগোবরে সৃষ্টিকারী দল থেকে জাতি ভালো কিছু আশা করতে পারে না,” বলেন আওয়ামী লীগ নেতা।

নিজের দলের বিদ্রোহীদের প্রসঙ্গে তিনি বলেন, “বিদ্রোহী ২৪ জন ছিল, ৬-৭ জন প্রত্যাহার করেছে। যারা এখনও প্রত্যাহার করেনি, তাদের সাথে আমাদের কথা হয়েছে। তার দু’একদিনের মধ্য তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করবে।”

ইসি নিয়ে বিএনপির অভিযোগ প্রসঙ্গে নানক বলেন, “নির্বাচন কমিশন স্বাধীন, সুষ্ঠুভাবে পরিচালিত হচ্ছে বলেই কোনো চাপের মুখে নতি স্বীকার না করে স্বাধীনভাবে তাদের কার্যক্রম পরিচালনা করছে।”

লন্ডনে থাকার বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলে তিনি বলেন, “লন্ডনে  অবস্থানরত সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমান পাকিস্তানের গোয়েন্দা সংস্থাকে সাথে নিয়ে নির্বাচন বানচালের চেষ্টা করছে।”

নির্বাচনে আওয়ামী লীগের জয়ের আশা করে নানক বলেন, “ডিসেম্বর বিজয়ের মাস। আমরা বিশ্বাস করি, এ বিজয়ের মাসে বাঙালি জাতির নতুন করে শপথ গ্রহণ করবে।  এই নির্বাচনেও ৭০-এর নির্বাচনের মতো বাঙালি জাতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে একটি চূড়ান্ত বিজয় অর্জন করবে।”

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, বি এম মোজাম্মেল সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

তীব্র গরমে পশ্চিমবঙ্গের চিড়িয়াখানায় প্রাণিদের জন্য বিশেষ ব্যবস্থা

স্বাধীনতা বিরোধী সব অপশক্তিকে প্রতিহত করব: কাদের

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাসের সঙ্গে পিকআপের মুখোমুখি সংঘর্ষে ১৪ জনের প্রাণ গেল

‘মুজিবনগর দিবস’ বাঙালির ইতিহাসে এক অবিস্মরণীয় দিন

পশ্চিমবঙ্গের ৭ জায়গায় তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি

উপজেলা পরিষদ নির্বাচন: বিএনপি-জামায়াত নেতারাও ভোটের মাঠে

উড়িষ্যায় ফ্লাইওভার থেকে বাস পড়ে নিহত ৫

নতুন প্রেমের ইঙ্গিত মাহির

৬.৫ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে কাঁপল পাপুয়া নিউগিনি