বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৩১ অপরাহ্ন

‘বিশেষ দায়িত্বে’ আওয়ামী লীগের ৪ নেতা

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ১০:২০
  • ৪৮৯ এই সময়
  • শেয়ার করুন


সংসদ সদস্য হয়েও মনোনয়ন না পাওয়া চার নেতাকে নির্বাচনের ‘বিশেষ দায়িত্ব’ দিয়েছে আওয়ামী লীগ। 

তারা হলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও বি এম মোজাম্মেল হক।

নিজেরা ভোট না করলেও দলকে টানা তৃতীয়বার বিজয়ী করতে তারা গুরুত্বপূর্ণ কাজ করবেন বলে আওয়ামী লীগের দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী জানিয়েছেন।

তিনি একুশে নিউজকে বলেন, “নির্বাচনী কার্যক্রম পর্যবেক্ষণের জন্য কেন্দ্রীয় চার নেতাকে নেতাকে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে।

“গণভবনে ডেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদেরকে ৩০০ আসন সার্বক্ষণিক মনিটরিংয়ে রাখার নির্দেশ দেন। এছাড়া কোনো আসনে যেন বিদ্রোহী প্রার্থী না থাকে, সে জন্য সমন্বয়ের কাজ করতে বলা হয়েছে তাদের।”

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হতে আওয়ামী লীগের মনোয়ন ফরম কিনলেও এই চার নেতা মনোনয়ন পাননি। 

সাবেক প্রতিমন্ত্রী নানক ঢাকার মোহাম্মদপুর-আদাবর আসনে টানা দুই বারের এমপি। তার আসনে এবার মনোনয়ন পেয়েছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান।

যুগ্ম সাধারণ সম্পাদক রহমান ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য, সাংগঠনিক সম্পাদক নাছিম মাদারীপুর-৩ এবং শরীয়তপুর-১ আসনে এবারও প্রার্থী হতে চেয়ে সফল হননি।

তাদের মনোনয়ন না দেওয়া নিয়ে আলোচনার মধ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছিলেন, “ভারতসহ বিশ্বের অনেক উন্নত দেশে নির্বাচন পরিচালনার জন্য দলের গুরুত্বপূর্ণ নেতারা নির্বাচনে অংশ নেয় না। এবার আমাদের দলের সভানেত্রী এই চার নেতাকে নির্বাচনকালীন সময়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের জন্য মনোনয়ন দেননি।”

গত কয়েকটি জাতীয় নির্বাচনে ৩০০ আসনে নজর রাখতেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা নিজেই।

এবার সেই দায়িত্ব পালনে নানক, রহমান, নাছিম ও মোজাম্মেলকে তিনি কাজে লাগাচ্ছেন বলে আওয়ামী লীগের এক নেতা জানিয়েছেন।

তিনি একুশে নিউজকে বলেন, “একটি আসনেও যেন বিদ্রোহী প্রার্থী না থাকে, সেদিকে নজর রাখতে তাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়া নির্বাচনে পোলিং এজেন্ট, কেন্দ্রভিত্তিক কমিটি, প্রচার-প্রচারণার বিভিন্ন দিক স্থানীয় নেতাকর্মীদের জানানোর কাজটিও দেওয়া হয়েছে এই চার নেতাকে।”

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

তীব্র গরমে পশ্চিমবঙ্গের চিড়িয়াখানায় প্রাণিদের জন্য বিশেষ ব্যবস্থা

স্বাধীনতা বিরোধী সব অপশক্তিকে প্রতিহত করব: কাদের

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাসের সঙ্গে পিকআপের মুখোমুখি সংঘর্ষে ১৪ জনের প্রাণ গেল

‘মুজিবনগর দিবস’ বাঙালির ইতিহাসে এক অবিস্মরণীয় দিন

পশ্চিমবঙ্গের ৭ জায়গায় তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি

উপজেলা পরিষদ নির্বাচন: বিএনপি-জামায়াত নেতারাও ভোটের মাঠে

উড়িষ্যায় ফ্লাইওভার থেকে বাস পড়ে নিহত ৫

নতুন প্রেমের ইঙ্গিত মাহির

৬.৫ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে কাঁপল পাপুয়া নিউগিনি