বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন

রাত পোহালেই নার্সিং ভর্তি পরীক্ষা

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ৭ ডিসেম্বর, ২০১৮, ৩:৩৭
  • ১৭৬ এই সময়
  • শেয়ার করুন

এমবিবিএস কোর্সের মতো দেশে প্রথমবারের মতো সরকারি-বেসরকারি পর্যায়ের সব নার্সিং কলেজ ও ইনস্টিটিউটে বিভিন্ন কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা একযোগে শুক্রবার অনুষ্ঠিত হবে। দেশের আটটি বিভাগীয় শহরের মোট ২৫ কেন্দ্রে এদিন সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে পরীক্ষা হবে।

সেবা ও মিডওয়াইফারি অধিদফতরের দায়িত্বশীল কর্মকর্তা সূত্রে জানা গেছে, বিএসসি নার্সিং, ডিপ্লোমা-ইন-নার্সিং, সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা-ইন-মিডওয়াইফারি কোর্সের ভর্তি পরীক্ষায় মোট ৫২ হাজার ২৯৫ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। মোট আবেদনকারীর মধ্যে বিএসসি নার্সিংয়ে ১৪ হাজার ১৬৩ জন, ডিপ্লোমা-ইন-নার্সিং, সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারিতে ২৯ হাজার ৯৯৩ জন এবং ডিপ্লোমা-ইন-মিডওয়াইফারিতে ৮ হাজার ১৩৭ জন আবেদন করেন।

গত ২৭ অক্টোবর সকাল ১০টা থেকে ১১ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন গ্রহণ শুরু হয়ে ২১ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটে শেষ হয়।

বাংলাদেশ নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কাউন্সিলের রেজিস্ট্রার সুরাইয়া বেগম বলেন, এই প্রথম দেশের সব সরকারি-বেসরকারি নার্সিং প্রতিষ্ঠানে এমবিবিএসের মতো একইদিনে একযোগে সব নার্সিং কোর্সের ভর্তি পরীক্ষা গ্রহণের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সরকারি-বেসরকারি উভয় নার্সিং প্রতিষ্ঠানে যেন মেধাবীরা ভর্তির সুযোগ পান সে লক্ষ্যেই একইদিনে পরীক্ষা গ্রহণ করা হচ্ছে বলে তিনি জানান।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে ভর্তি পরীক্ষা সুষ্টুভাবে সম্পাদন হচ্ছে কিনা তা সরেজমিন দেখতে মন্ত্রণালয় ও সেবা অধিদফতরসহ সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় অর্ধশত শীর্ষ কর্মকর্তাদের সমন্বয়ে পরিদর্শক দল গঠন করা হয়। পরিদর্শক টিমের সদস্যরা ৮টি বিভাগীয় শহরের ২৫টি কেন্দ্র সরেজমিন পরিদর্শন করে প্রতিবেদন পেশ করবেন।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

তীব্র গরমে পশ্চিমবঙ্গের চিড়িয়াখানায় প্রাণিদের জন্য বিশেষ ব্যবস্থা

স্বাধীনতা বিরোধী সব অপশক্তিকে প্রতিহত করব: কাদের

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাসের সঙ্গে পিকআপের মুখোমুখি সংঘর্ষে ১৪ জনের প্রাণ গেল

‘মুজিবনগর দিবস’ বাঙালির ইতিহাসে এক অবিস্মরণীয় দিন

পশ্চিমবঙ্গের ৭ জায়গায় তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি

উপজেলা পরিষদ নির্বাচন: বিএনপি-জামায়াত নেতারাও ভোটের মাঠে

উড়িষ্যায় ফ্লাইওভার থেকে বাস পড়ে নিহত ৫

নতুন প্রেমের ইঙ্গিত মাহির

৬.৫ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে কাঁপল পাপুয়া নিউগিনি