রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন

পাকিস্তান ম্যাচের আগে চোট পেলেন রোহিত

আনলাইন ডেস্ক
  • প্রকাশিত সময় : ৯ জুন, ২০২৪, ৭:৪০
  • ১৭ এই সময়
  • শেয়ার করুন

টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত-পাকিস্তানের মুখোমুখি লড়াই আয়োজনের জন্য তাদের একই গ্রুপে রেখে ফিক্সচার সাজিয়ে ছিল আইসিসি। ফলে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে রোমাঞ্চকর এই লড়াই দেখতে ভক্তদের অপেক্ষা প্রহর শুরু হয়েছে অনেক আগেই। আজ রবিবার (৯ জুন) নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে মুখোমুখি হবে বাবর আজম ও রোহিত শর্মার দল। তার আগে ভারতীয় অধিনায়কের হাতে চোট পাওয়ার খবর এসেছে।

বিশ্বকাপ নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে একই ভেন্যুতে খেলে ছিলেন রোহিত–কোহিলরা। ভারতের জয় পাওয়ার ম্যাচটিতে ফিফটিও হাঁকিয়ে ছিলেন অধিনায়ক রোহিত। তবে কাঁধে বল লাগায় তাকে কিছুক্ষণ খেলার পর তাকে রিটায়ার্ড হার্ট হয়ে ওঠে যেতে হয়ে ছিল। ওই ম্যাচ শেষে ঠিক আছেন বলে জানিয়ে ছিলেন রোহিত। কিন্তু এবার নতুন করে অনুশীলনের সময় তার হাতে চোট লেগেছে। যদিও তার চোট কতটা গুরুতর সেটি জানায়নি দেশটির সংবাদমাধ্যম।

হিন্দুস্থান টাইমস জানিয়েছে, পাকিস্তান ম্যাচের আগে রোহিতের চোট নিয়ে চিন্তায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। পিচের জন্যই তিনি পরপর দু’বার চোট পেয়েছেন। নিউইয়র্কের মূল মাঠের পিচ যেমন অনিয়ন্ত্রিত গতি, তেমনি রয়েছে অসমান বাউন্সও। আবার অনুশীলনের পিচও মোটেই উপযুক্ত নয়। রোহিতের পাশাপাশি বিরাট কোহলিকেও অনুশীলনের সময় বিপাকে পড়তে দেখা যায় ওই পিচে, যা নিয়ে এবার অভিযোগ জানাল বিসিসিআই। তবে আনুষ্ঠানিক কিছু নয়।

জানা যায়, পাকিস্তান ম্যাচের আগে নেট প্র্যাকটিস করার সময় রোহিত শর্মার বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট লাগে, সঙ্গে সঙ্গে ফিজিওরা এসে তাঁর শুশ্রুষা করেন। এরপর অবশ্য আরেক প্রান্তে গিয়ে ব্যাটিং অনুশীলন করতে দেখা যায় এই ভারতীয় তারকাকে। মূল স্টেডিয়াম থেকে পাঁচ কিলোমিটার দূরে একটি পাবলিক পার্ক ক্যান্টিয়াগে অনুশীলনের জায়গা বরাদ্দ করা হয়েছে কোহলিদের। যা নিয়ে এর আগে বেশ ক্ষোভ প্রকাশ করেছিলেন ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়।

এদিকে, এশিয়ান নিউজ নেটওয়ার্ক জানিয়েছে, আঙুলে ব্যথা পাওয়ার পর হাত থেকে গ্লাভস খুলে ফেলেন ভারত অধিনায়ক। পাশে থাকা দলের মেডিকেল বিভাগের কর্মকর্তা ও ফিজিও যেখানে ছুটে যান। প্রাথমিক চিকিৎসাও দেওয়া হয়। তবে সেই বেশি গুরুতর নয় বলে তাকে ফের অনুশীলন করতে দেখে বোঝা যায়।

ভারত-পাকিস্তান ম্যাচের ভেন্যুতে বসানো ড্রপ-ইন পিচ নিয়ে বিরক্ত পুরো ক্রিকেট বিশ্ব। যা নিয়ে টুর্নামেন্টের শুরু থেকেই প্রতিবাদ জানিয়ে আসছে প্রতিযোগী দেশ থেকে শুরু করে ক্রিকেট বিশ্লেষকরাও। পরে ভেন্যু পরিবর্তন না করার পাশাপাশি পিচ উন্নত করার কাজ নিয়েও তোড়জোড় চালানোর কথা জানায় আইসিসি। মূলত পিচের আচরণ প্রত্যাশিত নয় বলেই মাঠ কর্মীদের মাধ্যমে পিচ উন্নতির চেষ্টা চালানো হচ্ছে, লক্ষ্য যাতে বাকি ম্যাচগুলোয় দলগুলো তুলনামুলক ভাবে ভালো পিচে ব্যাটিং করার সুযোগ পায়।

প্রথম ম্যাচ জিতলেও, ভারতের জন্যও ম্যাচটি গুরুত্বপূর্ণ মর্যাদাপূর্ণ লড়াই হওয়ায়। অন্যদিকে প্রথম ম্যাচে বিশ্বকাপের আয়োজক যুক্তরাষ্ট্রের কাছে ঐতিহাসিক পরাজয়ের পর বিপাকে রয়েছে পাকিস্তান। বাবর-শাহিনদের জয় ভিন্ন অন্যকিছু ভাবারই সুযোগ নেই। দ্বিতীয় ম্যাচেও হারলে, সুপার এইটের আগে বাদ পড়া অনেকটাই নিশ্চিত হয়ে যাবে পাকিস্তানের। ইতোমধ্যে যুক্তরাষ্ট্র দুই ম্যাচ জিতে ওই রাউন্ডে এক পা দিয়ে রেখেছে। বাংলাদেশ সময় আজ রাত সাড়ে ৮টায় মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

চীনে ‘মি-টু’ আন্দোলনকারী এক নারীর কারাদণ্ড

আশুলিয়ায় ২০ কিলোমিটার যানজট

বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়

দুপুরের মধ্যে ৬ জেলায় ঝড়ের আভাস

হজের আনুষ্ঠানিকতা শুরু

১৮ হাজার ৫৬৬টি পরিবারকে আজ বাড়ি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

জাতিসংঘে আমেরিকা প্রস্তাবিত ইসরায়েল-হামাস যুদ্ধবিরতি প্রস্তাব পাস

বাংলাদেশ থেকে আরও দক্ষ কর্মী নেবে জাপান

মোদির নতুন মন্ত্রীসভায় থাকছেন যারা, তালিকা প্রকাশ

৭ দিনের রিমান্ডে কনস্টেবল কাউসার