রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন

বৃহস্পতিবার ৫ম গণবিজ্ঞপ্তির সুপারিশ তথ্যটি গুজব: এনটিআরসিএ

আনলাইন ডেস্ক
  • প্রকাশিত সময় : ৩০ মে, ২০২৪, ১১:১১
  • ২৩ এই সময়
  • শেয়ার করুন

গতকাল বুধবার থেকে ফেসবুকের বিভিন্ন গ্রুপে বৃহস্পতিবার ৫ম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশের তালিকা প্রকাশ করা হবে প্রচার করা হচ্ছে। এ খবরের সত্যতা বাড়াতে সূত্র হিসেবে এনটিআরসিএ’র সচিব ওবায়দুর রহমানের নাম জুড়ে দেওয়া হয়। তবে এমন খবরকে ভিত্তিহীন ও গুজব বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

ফেসবুকে এসব গুজব থেকে চাকরিপ্রার্থীদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছে সংস্থাটি।

এ বিষয়ে এনটিআরসিএ’র সচিব ওবায়দুর রহমান বলেন, আজ বৃহস্পতিবার ৫ম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশের তালিকা প্রকাশ করার যে কথাটি ছড়িয়ে পড়েছে সেটি আমি কোথাও বলেনি। অথচ আমার নাম দিয়ে ফেসবুকে এ তথ্য ছড়ানো হয়েছে, যা ভিত্তিহীন ও গুজব।

সচিব জানান, আমাদের পরিকল্পনা হলো, ঈদের আগে প্রাথমিক সুপারিশ করতে পারব, সেভাবেই কাজ করছি।

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্তদের ৫ম গণবিজ্ঞপ্তিতে সুপারিশ করা হবে। তবে এসব প্রার্থীদের কোন প্রতিষ্ঠানে সুপারিশ করা হবে সে বিষয়টি নিয়ে কিছুটা জটিলতা তৈরি হয়েছে। এছাড়া একটি প্রতিষ্ঠানের পাঁচটি পদ ফাঁকা রাখা সংক্রান্ত একটি রিটের কারণে প্রাথমিক সুপারিশ নিয়ে কিছুটা জটিলতা দেখা দিয়েছে।

এনটিআরসিএ’র কর্মকর্তারা বলেন, ৫ম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশ নিয়ে জটিলতা তৈরি হয়েছে। তবে সব জটিলতা কাটিয়ে দ্রুত নিয়োগের প্রাথমিক সুপারিশ করা হবে।

গত ৩১ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মধ্যে স্কুল অ্যান্ড কলেজে ৪৩ হাজার ২৮৬টি এবং মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদন গ্রহণ শেষ হয়েছে গত ৯ মে। ১০ মে রাত ১২টা পর্যন্ত আবেদনের ফি জমা দিতে পেরেছেন আবেদনকারীরা।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

চীনে ‘মি-টু’ আন্দোলনকারী এক নারীর কারাদণ্ড

আশুলিয়ায় ২০ কিলোমিটার যানজট

বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়

দুপুরের মধ্যে ৬ জেলায় ঝড়ের আভাস

হজের আনুষ্ঠানিকতা শুরু

১৮ হাজার ৫৬৬টি পরিবারকে আজ বাড়ি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

জাতিসংঘে আমেরিকা প্রস্তাবিত ইসরায়েল-হামাস যুদ্ধবিরতি প্রস্তাব পাস

বাংলাদেশ থেকে আরও দক্ষ কর্মী নেবে জাপান

মোদির নতুন মন্ত্রীসভায় থাকছেন যারা, তালিকা প্রকাশ

৭ দিনের রিমান্ডে কনস্টেবল কাউসার