শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:২২ অপরাহ্ন

বিশ্বজুড়ে পরিবেশ সাংবাদিকদের ওপর হামলা

আনলাইন ডেস্ক
  • প্রকাশিত সময় : ৩ মে, ২০২৪, ৮:০৩
  • ৪১ এই সময়
  • শেয়ার করুন

ট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতেছে বাংলাদেশ। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রথমে ব্যাটিংয়ে নেমে ১২৪ রান করেছে জিম্বাবুয়ে। জিততে হলে বাংলাদেশকে করতে হবে ১২৫ রান।

রিভিউ নিয়ে বাঁচলেন মাদান্দে

মোহাম্মদ সাইফউদ্দিনের বল শাফল করে খেলতে চাইলেন ক্লাইভ মাদান্দে। লাইন মিস করায় লাগল তার পায়ে। বাংলাদেশের খেলোয়াড়দের আবেদনে সাড়া দিয়ে আম্পায়ার দিলেন এলবিডব্লিউয়ের সিদ্ধান্ত। তবে মাদান্দে রিভিউ নেওয়ার পর তা পাল্টে গেল। রিপ্লেতে দেখা যায়, বলের ইমপ্যাক্ট ছিল অফ স্টাম্পের বাইরে।

ক্যাচ ছাড়লেন মাহমুদউল্লাহ

সতীর্থদের আসা-যাওয়ার মিছিলে বাঁধ দিয়ে জুটি বেঁধেছেন ক্লাইভ মাদান্দে ও ওয়েলিংটন মাসাকাদজা। দ্বাদশ ওভারে তাদেরকে বিচ্ছিন্ন করার সুযোগ এলো। তবে তা হাতছাড়া করলেন মাহমুদউল্লাহ।

লেগ স্পিনার রিশাদ হোসেনের চতুর্থ বলে মিড অফে ক্যাচ তুললেন মাসাকাদজা। বেশ কঠিন ছিল। দৌড়ে গিয়ে ডাইভ দিয়েও তা লুফে নিতে পারলেন না মাহমুদউল্লাহ। ব্যক্তিগত ৩ রানে জীবন পেলেন মাসাকাদজা।

ইনিংসের মাঝপথে ৫০ রানও হলো না জিম্বাবুয়ের

এক পর্যায়ে, ৪.৫ ওভারে জিম্বাবুয়ের রান ছিল ১ উইকেটে ৩৬। এরপর বাংলাদেশের বোলারদের তোপে তাসের ঘরের মতো পড়তে শুরু করেছে তারা। স্কোরবোর্ডে পরের ৫ রান যোগ করতেই হারিয়ে বসে আরও ৬ উইকেট!

১০ ওভার শেষে ধুঁকতে থাকা সফরকারীদের সংগ্রহ দাঁড়িয়েছে ৭ উইকেটে ৪৯ রান। নিদারুণ ব্যাটিং ব্যর্থতায় লড়াইয়ের জন্য সতীর্থ বোলারদের ন্যূনতম পুঁজি দেওয়াও এখন তাদের জন্য অনেক দূরের পথ।

অভিজ্ঞ ক্রেইগ আরভিন, সিকান্দার রাজা, শন উইলিয়ামস ও রায়ান বার্লের কেউই রানের খাতা খুলতে পারেননি। এদের মধ্যে আরভিন খেলতে পারেন ২ বল। বাকিরা শূন্য হাতে মাঠ ছাড়েন একেবারে প্রথম বলে।

স্বাগতিকদের পক্ষে দুটি করে উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও শেখ মেহেদী। ব্যাট করছেন ছয়ে নামা ক্লাইভ মাদান্দে ৮ ও নয়ে নামা ওয়েলিংটন মাসাকাদজা ১ রানে।

জিম্বাবুয়ে একাদশ: জয়লর্ড গুম্বি, ক্রেইগ আরভিন, ব্রায়ান বেনেট, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, ক্লাইভ মাদান্দে, লুক জঙ্গুয়ে, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বার্ল, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি, শেখ মেহেদী, রিশাদ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে কিছুটা স্বস্তি

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন তামান্না

সিম কতদিন বন্ধ থাকলে মালিকানা চলে যায়

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

২০২৭ ফুটবল বিশ্বকাপের আয়োজক ব্রাজিল

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

জিয়া বাড়ি-গাড়ি দিতে চেয়েছিল, কিছুই নিইনি— স্বদেশ প্রত্যাবর্তন দিবসে শেখ হাসিনা

১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

দুবাইয়ে বিদেশিদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি

বঙ্গোপসাগরে তৈরি হতে পারে ঘূর্ণিঝড়, আঘাত হানতে পারে বাংলাদেশে