শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন

আরও তিন দিন তাপপ্রবাহ

আনলাইন ডেস্ক
  • প্রকাশিত সময় : ২০ এপ্রিল, ২০২৪, ২:৪৬
  • ১০ এই সময়
  • শেয়ার করুন

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রাজশাহী, পাবনা, টাঙ্গাইল জেলাসহ খুলনা বিভাগের উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এছাড়া চাঁদপুর, মৌলভীবাজার, ঢাকা জেলাসহ রাজশাহী বিভাগের কিছু অংশ ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বইছে—তা আরও তিন দিন থাকবে।

গতকাল শুক্রবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ হাফিজুর রহমান স্বাক্ষরিত আবহাওয়া পূর্বাভাস থেকে এ তথ্য জানা যায়।

পূর্বাভাসে বলা হয়, আগামী তিন দিন কুমিল্লা, কিশোরগঞ্জ অঞ্চলসহ ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এর মধ্যে ২০ এপ্রিল চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও শিলা বৃষ্টিসহ আংশিক মেঘলা ও আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

এছাড়া ২১ এপ্রিল ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে শিলা বৃষ্টি ও শুষ্ক আবহাওয়া থাকতে পারে।

এদিকে ১৯ এপ্রিল সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিলো ৩১ শতাংশ। শনিবার ঢাকায় সূর্যোদয় হবে ভোর ৫টা ৩৩ মিনিটে। ১৯ এপ্রিল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল নিকলিতে, ২১.২ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙায়, ৪১.৫ ডিগ্রি সেলসিয়াস । দেশে সর্বোচ্চ ১৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে সিলেটে।

জানা যায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

ভারত ও জাপানকে ‘জেনোফোবিক’ আখ্যা দিলেন বাইডেন

৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার আভাস, ৬ অঞ্চলের নদীবন্দরে সতর্কতা

ইসরাইলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করল তুরস্ক

জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজ্যুলেশন গৃহীত

গাজায় ইসরায়েলি বর্বরতা চলছেই, নিহত বেড়ে প্রায় ৩৪৬০০

শহিদজননী জাহানারা ইমামের ৯৫তম জন্মদিন আজ

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে আরও এক মামলা, তৃতীয় মামলা প্রক্রিয়াধীন

দেশজুড়ে ফিলিস্তিনপন্থী শিক্ষার্থীদের বিক্ষোভ, নিশ্চুপ বাইডেন

থাইল্যান্ড চাইলে আমাদের সমুদ্র সৈকতে জায়গা দেবো: প্রধানমন্ত্রী

আ. লীগ কোনো ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি