রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন

মাধ্যমিক স্কুল বন্ধ নিয়ে মাউশির সিদ্ধান্ত বদল

আনলাইন ডেস্ক
  • প্রকাশিত সময় : ১৬ জানুয়ারি, ২০২৪, ৬:৪৪
  • ২৯৮ এই সময়
  • শেয়ার করুন

যেসব জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামবে, সেসব জেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা যাবে প্রথমে এমন নির্দেশনা দিয়েছিল মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। তবে কয়েক ঘণ্টা বাদেই সেই সিদ্ধান্ত থেকে সরে এসে এ সংক্রান্ত একটি সংশোধিত নির্দেশনা জারি করেছে তারা।

মাউশির সংশোধিত সিদ্ধান্ত হলো, যেসব জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামবে, সেসব জেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা হবে।

আজ মঙ্গলবার (১৬ জানুয়ারি) সংশোধিত নির্দেশনায় মাউশি বলেছে, দেশের বিভিন্ন জেলায় তীব্র শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। চলমান এই শৈত্য প্রবাহে শিক্ষার্থীদের শিক্ষার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে জানা যাচ্ছে। এ ক্ষেত্রে যেসব জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে (আবহাওয়ার পূর্বাভাসের প্রমাণসহ) নেবে যাবে, সেসব জেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা হবে। মাউশির আঞ্চলিক উপপরিচালকেরা ওই সব জেলার জেলা শিক্ষা কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে বন্ধের এই নির্দেশ দেবেন। সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস বা তদুর্ধ্ব না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

এর আগে, বিকেলে এক নির্দেশনা জারি করে মাউশি জানায়, দেশের বিভিন্ন জেলায় তীব্র শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। চলমান এ শৈত্যপ্রবাহে শিক্ষার্থীদের শিক্ষার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে জানা যাচ্ছে। এক্ষেত্রে যেসব জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াসের নিচে (সংশ্লিষ্ট আবহাওয়া অফিসের আবহাওয়ার পূর্বাভাসের প্রমাণক অনুযায়ী) নেমে যাবে, আঞ্চলিক উপ-পরিচালকরা সেসব জেলার শিক্ষা কর্মকর্তার সঙ্গে আলোচনা করে মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার নির্দেশনা দেবেন।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

রাজধানীর চার এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা বেশি

যুক্তরাষ্ট্রে ‘ভ্যাম্পায়ার ফেসিয়াল’ নিয়ে এইডসে আক্রান্ত ৩ নারী

চিফ হিট অফিসার ডিএনসিসির কেউ নন: আতিক

রবিবার থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক

‘মেসিকে ছাড়া আর্জেন্টিনা দল কল্পনা করতে পারি না’

বিএনপির আন্দোলন সফল হবে না, পরিষ্কার ধারণা ছিল: জিএম কাদের

মরিশাসের মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক

পরের জন্মে বাংলায় জন্মগ্রহণ করতে চাই: মোদি

ট্রাম্পের দায়মুক্তির শুনানি আদালতে

সৌদি পৌঁছেছেন বস্ত্র ও পাটমন্ত্রী নানক