রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

‘শিগগিরই যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয়ের আবেদন করবেন ইমরান খান’

আনলাইন ডেস্ক
  • প্রকাশিত সময় : ২৬ মে, ২০২৩, ১১:৪৫
  • ২৭ এই সময়
  • শেয়ার করুন

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান খুব শিগগিরই যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় চাইবেন। দেশটির দারিদ্র্য বিমোচন ও সামাজিক নিরাপত্তা বিষয়ক প্রতিমন্ত্রী ফয়সাল করিম কুন্ডির বরাত দিয়ে এ তথ্য জানায় জিও টিভি।

প্রতিবেদনে বলা হয়, গতকাল বৃহস্পতিবার (২৫ মে) সাংবাদিকদের ফয়সাল এসব কথা বলেন। তিনি বলেন, ‘আমি আপনাকে কিছু খবর বলতে চাই। আমি আমার সূত্রের মাধ্যমে জানতে পেরেছি, খুব শিগগিরই ইমরান খান আমেরিকায় রাজনৈতিক আশ্রয়ের জন্য আবেদন করবেন।’

গত ৯ মে ইমরান খানকে গ্রেপ্তারের পর পিটিআই কর্মীরা রাওয়ালপিন্ডির জেনারেল হেডকোয়ার্টারসহ সামরিক স্থাপনায় হামলা চালায়, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এরপর থেকেই রাজ্য থেকে তীব্র চাপের মুখে রয়েছে দলটি।

সেনাবাহিনী ওই দিনটিকে ‘কালো দিন’ হিসেবে আখ্যায়িত করে। পাকিস্তানের সরকারও তাতে সম্মত হয়েছে। অপরদিকে, ওই ঘটনায় জড়িত দলের বেশ কয়েকজন নেতা ও বিপুল সংখ্যক কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

পাকিস্তান আর্মি অ্যাক্ট ও অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে তাদের বিচার চলছে। বর্তমান পরিস্থিতির কথা উল্লেখ করে বুধবার (২৪ মে) কেন্দ্রীয় কমিটির পদ থেকে পদত্যাগ করেছেন মহাসচিব আসাদ উমর। তবে তিনি দলেই রয়ে গেছেন।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

চীনে ‘মি-টু’ আন্দোলনকারী এক নারীর কারাদণ্ড

আশুলিয়ায় ২০ কিলোমিটার যানজট

বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়

দুপুরের মধ্যে ৬ জেলায় ঝড়ের আভাস

হজের আনুষ্ঠানিকতা শুরু

১৮ হাজার ৫৬৬টি পরিবারকে আজ বাড়ি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

জাতিসংঘে আমেরিকা প্রস্তাবিত ইসরায়েল-হামাস যুদ্ধবিরতি প্রস্তাব পাস

বাংলাদেশ থেকে আরও দক্ষ কর্মী নেবে জাপান

মোদির নতুন মন্ত্রীসভায় থাকছেন যারা, তালিকা প্রকাশ

৭ দিনের রিমান্ডে কনস্টেবল কাউসার