শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন

গাইকওয়াদ-কনওয়ের ব্যাটে চেন্নাইয়ের রান পাহাড়

আনলাইন ডেস্ক
  • প্রকাশিত সময় : ২০ মে, ২০২৩, ৫:৫৬
  • ৪৫ এই সময়
  • শেয়ার করুন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ম্যাচে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালস। অরুণ জেটলি স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে আগে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ২২৩ রানের বিশাল সংগ্রহ দাঁড় করেছে চেন্নাই।

মিড অনে ঝাঁপ দিয়ে অনবদ্য ক্যাচ ধরলেন আম্বাতি রায়াডু। ৫ রানেই সাজঘরে ফিরলেন পৃথ্বী শ। ২ ওভার শেষে দিল্লির স্কোর ৬/১।

নাটকীয় শেষ ওভারের পর নির্ধারিত ২০ ওভারে ২২৩/৩ তুলল সিএসকে। ইনিংসের শেষ বলে প্রথমে নো এবং পরে ওয়াইড করেন চেতন সাকারিয়া। তবে ধোনি ফ্রি-হিটের লাভ তুলতে ব্যর্থ হন। মাত্র ১ রান উঠে ফ্রি-হিটে।

৯ বলে ২২ রানের বিধ্বংসী ইনিংস খেলে আউট হলেন শিবম দুবে। ১৮ ওভার শেষে সিএসকের স্কোর ১৯৫/২। আজ চারে ব্যাট করতে নামছেন মহেন্দ্র সিং ধোনি।

অবশেষে সাফল্য পেল দিল্লি ক্যাপিটালস। রুতুরাজ গায়কোয়াড়কে ৭৯ রানে আউট করলেন চেতন সাকারিয়া। ১৪১ রানে ভাঙল সিএসকের ওপেনিং পার্টনারশিপ। ১৫ ওভার শেষে সিএসকের স্কোর ১৪৮/১।

৩৭ বলে নিজের অর্ধশতরান পূরণ করলেন রুতুরাজ গায়কোয়াড়। ১০ ওভার শেষে সিএসকের স্কোর বিনা উইকেটে ৮৭ রান। কনওয়ে ৩৭ রানে ব্যাট করছেন।

শুরুটা দারুণভাবে করল চেন্নাই সুপার কিংস। পাওয়ার প্লের ছয় ওভারেই বিনা উইকেটে ৫২ রান তুলল সিএসকে। কনওয়ে ২৮ ও রুতুরাজ ২১ রানে ব্যাট করছেন।

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেন সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। গত ম্যাচ থেকে অপরিবর্তিত দল নিয়েই মাঠে নামছে হলুদ ব্রিগেড।

নয়াদিল্লি: বহু আগেই আইপিএলের প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে দিল্লি ক্যাপিটালস। তবে তাঁদের আজকের প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস কিন্তু প্রবল ভাবে প্লে-অফের দৌড়ে রয়েছে। সিএসকের দখলে বর্তমানে ১৫ পয়েন্ট রয়েছে। আজকের ম্যাচটি জিতলে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন দল কেবল প্লে-অফে নিজেদের জায়গাই পাকা করবে না, খুব হেরফের না হলে লিগ তালিকার প্রথম দুইয়ে থাকাও নিশ্চিত করে ফেলবে হলুদ ব্রিগেড। তবে ম্যাচ হারলে সিএসকেকে মুম্বই ইন্ডিয়ান্স ও আরসিবির ম্যাচের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে।

অপরদিকে, দিল্লির লড়াইটা সম্মানের। ক্যাপিটালস তারকা রাইলি রুসো আগে ভাগেই জানিয়ে রেখেছেন যে তাঁরা এই ম্যাচে শেষ বল পর্যন্ত লড়াই করবেন। তিনি বলেন, ‘পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচের আগে আমরা স্বাধীন ভাবে খেলব বলেই সিদ্ধান্ত নিয়ে ছিলাম। পরের ম্যাচেও শেষ বল পর্যন্ত আমরা লড়াই করব। আমরা চ্যালেঞ্জ নিতে তৈরি।’

এই ম্যাচে দুই দলের স্পিন বিভাগের লড়াইয়ের দিকে সকলেরই নজর থাকবে। এখনও পর্যন্ত দিল্লির স্পিনাররা এ বারের আইপিএলে ৭.০৯-র ইকোনমিতে ২৪ এবং সিএসকের স্পিনাররা ৭.৫৫ ইকোনমিতে ৩৫ উইকেট নিয়েছেন। এই দুই দলের স্পিনারদের ইকোনমিই টুর্নামেন্টের সব দলগুলির মধ্যে সবচেয়ে কম। দিল্লির ঘরের মাঠে ওয়ার্নারদের পারফরম্যান্স এ মরসুমে একেবারেই আহামরি নয়। তবে তাঁরা শেষ পাঁচ ম্যাচের তিনটি জিতে বেশ ভাল ফর্মেই রয়েছে। তাই ক্রিকেটপ্রেমীরা এক হাড্ডাহাড্ডি লড়াইয়ের আশা করতেই পারেন।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা