শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন

মায়ের ক্যানসার-যুদ্ধ নিয়ে আবেগপ্রবণ কার্তিক

আনলাইন ডেস্ক
  • প্রকাশিত সময় : ৬ মে, ২০২৩, ১১:০৭
  • ৯৫ এই সময়
  • শেয়ার করুন

মাতৃদিবসের এখনও বাকি প্রায় এক সপ্তাহ। তার আগেই সুখবর পেলেন কার্তিক আরিয়ান। সেই সুখবর সমাজমাধ্যমের পাতায় অনুরাগীদের সঙ্গে ভাগও করে নিলেন বলিউড অভিনেতা। ক্যানসারের মতো মারণরোগকে জয় করেছেন তাঁর মা মালা তিওয়ারি। ক্যানাসারের সঙ্গে লড়াইয়ে মায়ের সাহসকে কুর্নিশ জানিয়েছেন কার্তিক। অকুতোভয় যোদ্ধার মতো মারণরোগের সঙ্গে লড়াই করে সেই লড়াই জিতেছেন তিনি, সমাজমাধ্যমের পাতায় জানান কার্তিক।

বলিউডের উঠতি তারকা হলেও মায়ের আদরের ছেলে কার্তিক আরিয়ান। নিজের সাফল্যে সবার আগে মায়ের জন্য উপহার কেনার কথা ভাবেন তিনি। মায়ের জন্মদিনের উপহার হিসাবে কয়েক বছর আগেই তাঁকে প্রায় ৪৫ কোটি টাকা দিয়ে একটি মিনি কুপার গাড়ি কিনে দিয়ে ছিলেন কার্তিক। সমাজমাধ্যমের পাতায় শেয়ার করেছিলেন সেই ভিডিও। গতকাল শুক্রবার ইনস্টাগ্রামে মায়ের সঙ্গে ছবি পোস্ট করে কার্তিক লেখেন, ‘‘কিছু সময় আগে হঠাৎ মায়ের ক্যানসার ধরা পড়ে। ক্যানসার আমাদের পরিবারকে তছনছ করে দিতে চেয়ে ছিল। পরিস্থিতির কাছে প্রায় নিরুপায় ছিলাম আমরা। ভীষণ অসহায় লাগছিল। কিন্তু ইচ্ছাশক্তি, সহ্য করার ক্ষমতা আর কখনও হাল না ছাড়ার মনোভাব রয়েছে আমার মায়ের মধ্যে। একজন নির্ভীক সৈনিকের মতো লড়েছেন তিনি। ক্যানসারের ভয়ের থেকেও অনেক বড় বোধহয় সাহস। এই সাহসের উপর ভর করেই অনেক যুদ্ধ জয় করে ফেলা যায়। আমার মা সব সময় কিছু না কিছু শিক্ষা দেন। প্রতিদিন আমরা শিখি মায়ের কাছ থেকে। আমি, আমার পরিবার, মাকে দেখি আর এখনও বিশ্বাস করি, ভালবাসার থেকে বড় শক্তি আর কোনও কিছু হয় না।’’ ক্যানসারের সঙ্গে অকুতোভয় যোদ্ধার মতো লড়াই করে সেই লড়াই জিতেছেন কার্তিকের মা মালা তিওয়ারি। মায়ের সুস্থ হয়ে ওঠার জন্য যতটা খুশি অভিনেতা, মায়ের সাহসিকতার জন্য তার থেকেও বেশি গর্বিত।

গত বছর জাতীয় ক্যানসার সচেতনতার মাসে মুম্বইয়ের এক হাসপাতালে ক্যানসার-বিজয়ীদের সঙ্গে সময় কাটিয়ে ছিলেন কার্তিক আরিয়ান। তখনই নিজের মায়ের ক্যানসারের সঙ্গে লড়াই নিয়ে মুখ খুলে ছিলেন কার্তিক। প্রায় পাঁচ বছর ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করেছেন তাঁর মা। অবশেষে এসেছে জয়। মায়ের এই জয়ে আনন্দিত ও গর্বিত বলিউডের ‘শেহজ়াদা’।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা