রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন

এনটিআরের সঙ্গে কাজ করতে মুখিয়ে হলিউড পরিচালক

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত সময় : ২৭ এপ্রিল, ২০২৩, ১০:০২
  • ২৯ এই সময়
  • শেয়ার করুন

হলিউডের অন্যতম নামজাদা পরিচালক তিনি। মার্ভেলের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজ়ি ‘গার্ডিয়ান্‌স অব দ্য গ্যালাক্সি’ সিরিজ়ের পরিচালক জেমস গান। কাজ করেছেন ক্রিস প্র্যাট, ভিন ডিজ়েল, ইদ্রিস আলবা, মার্গো রবির মতো তাবড় হলিউড তারকাদের সঙ্গে। সেই জেমস গান এ বার মুখিয়ে দক্ষিণী তারকা অভিনেতা এনটিআর জুনিয়রের সঙ্গে কাজ করতে। যদিও তাঁর নাম মনে রাখতে পারেন না পরিচালক। তবে, তাঁর সঙ্গে কাজ করার উৎসাহ কম নয় হলিউড পরিচালকের। এক অনুষ্ঠানে মিলল তার প্রমাণ।

গত বছর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘আরআরআর’। দেশের বক্স অফিসে নজির গড়ে বিদেশের মাটিতেও সাড়া জাগায় এসএস রাজামৌলি পরিচালিত এই ছবি। তার পরেই শুরু হয় তেলুগু এই ছবির স্বপ্নের দৌড়। গোল্ডেন গ্লোবস, ক্রিটিক্‌স চয়েস অ্যাওয়ার্ডসের মঞ্চে স্বীকৃতি পাওয়ার পরে ভারতের ঝুলিতে অস্কারও এসেছে ‘আরআরআর’-এর হাত ধরে। অস্কারের মঞ্চে স্বীকৃতির পর থেকেই হলিউডের দরজা এক প্রকার খুলে গিয়েছে ‘আরআরআর’ তারকাদের সামনে। পরিচালক রাজামৌলি থেকে অভিনেতা রাম চরণ, এনটিআর জুনিয়র, ভারতীয় তারকাদের সঙ্গে এখন কাজ করতে মুখিয়ে হলিউডের নামজাদারা। এঁদের তালিকায় এ বার নাম লেখালেন ‘গার্ডিয়ান্‌স অব দ্য গ্যালাক্সি’-র পরিচালক জেমস গানও। এক অনুষ্ঠানে এনটিআর জুনিয়রের নাম মনে করতে না পেরে তিনি বলেন, ‘‘ওই যে… ‘আরআরআর’ ছবির অভিনেতা যিনি… যিনি বাঘের সঙ্গে ওই দৃশ্যে ছিলেন… তাঁর সঙ্গে কাজ করতে চাই আমি। ভীষণ ‘কুল’ তিনি!’’ যদিও কোন ছবির কোন চরিত্রের জন্য এনটিআর জুনিয়রকে ভাবছেন তিনি, তা এখনও ঠিক করে উঠতে পারেননি পরিচালক। তবে তাঁর আশা, এনটিআর জুনিয়রের সঙ্গে কাজের সুযোগ তৈরি হলে খুব শীঘ্রই সে সব কিছু চূড়ান্ত করে নেবেন তিনি।

অন্য দিকে হলিউডে কাজ করার জন্য প্রায় এক পা বাড়িয়েই রয়েছেন রাজামৌলি ও রাম চরণ। ইতিমধ্যেই কোনও সুপারহিরো চরিত্রে রাম চরণের অভিনয়ের জন্য হলিউডে কথাবার্তাও বেশ কিছুটা এগিয়েছে বলে জানা গিয়েছে। অন্য দিকে নামজাদা একটি এজেন্সির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন পরিচালক এসএস রাজামৌলিও। তাঁর সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছেন জেমস ক্যামেরন, স্টিভেন স্পিলবার্গের মতো হলিউডের কিংবদন্তি পরিচালকরাও। হলিউডে তাঁর ছবি পরিচালনার সুযোগ পাওয়া এখন শুধু সময়ের অপেক্ষা।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

রাজধানীর চার এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা বেশি

যুক্তরাষ্ট্রে ‘ভ্যাম্পায়ার ফেসিয়াল’ নিয়ে এইডসে আক্রান্ত ৩ নারী

চিফ হিট অফিসার ডিএনসিসির কেউ নন: আতিক

রবিবার থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক

‘মেসিকে ছাড়া আর্জেন্টিনা দল কল্পনা করতে পারি না’

বিএনপির আন্দোলন সফল হবে না, পরিষ্কার ধারণা ছিল: জিএম কাদের

মরিশাসের মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক

পরের জন্মে বাংলায় জন্মগ্রহণ করতে চাই: মোদি

ট্রাম্পের দায়মুক্তির শুনানি আদালতে

সৌদি পৌঁছেছেন বস্ত্র ও পাটমন্ত্রী নানক