রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন

নিজে সমকামী হয়েও সিনেমায় সমলিঙ্গের প্রেমকে খাটো করেন? আবার বিতর্কে করণ জোহর!

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত সময় : ২৩ এপ্রিল, ২০২৩, ১১:০২
  • ৫৮ এই সময়
  • শেয়ার করুন

বলিউডে স্বজনপোষণ নীতি এবং নানাবিধ কূটনৈতিক কার্যকলাপের নেপথ্যেই নাকি রয়েছেন করণ জোহর। বহু অভিনেত্রীর কেরিয়ারের রেখচিত্র ঊর্ধ্বমুখী হতে দেননি বলিপাড়ার এই প্রযোজক-পরিচালক, এমনই অভিযোগ উঠেছে বিভিন্ন সময়ে। অনুষ্কা শর্মার কেরিয়ার নষ্ট করে দেওয়া নিয়ে কর্ণের স্বীকারোক্তি প্রকাশ্যে এসেছে একটি ভিডিওতেই। পুরনো সেই ভিডিও হঠাৎ ভাইরাল হওয়ার পর থেকেই বিতর্কের কেন্দ্রে রয়েছেন করণ।

সেই আবহে সম্পাদক-লেখক অপূর্ব আসরানিও কটাক্ষ-বাণে বিদ্ধ করলেন করণকে। আঙুল তুললেন করণর ছবির বিষয়বস্তু নিয়েও। সমকামিতা বিষয়ে সমাজচলতি কিছু ভুল ধারণাকেই পর্দায় বড় করে দেখিয়েছেন করণ, এমনই অভিযোগ অপূর্বের। উদাহরণ হিসাবে ‘দোস্তানা’(২০০৮) এবং ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ (২০১২) ছবি দু’টির কথা উল্লেখ করেন তিনি। দু’টি ছবিকেই ‘ক্ষতিকারক’ বলে দাগিয়ে দিলেন অপূর্ব।

সমলিঙ্গ বিবাহ নিয়ে সুপ্রিম কোর্টের শুনানি চলাকালীন নিয়মিত টুইট করতেন অপূর্ব। এক টুইটার ব্যবহারকারী করণের ছবির বিষয়ে বলে ছিলেন, “সমকামী পুরুষদের কিছু বস্তাপচা ধারণাকে চিরস্থায়ী করে রাখতে চেয়েছে এই ছবি দু’টি। তাই আমি ওঁর কাজ পছন্দ করি না।”

এরই প্রতিক্রিয়ায় অপূর্ব লেখেন, “শুধু করণের দোষ নয়, বলিউডে সমকামীদের ছোট করে দেখানোর একটা প্রবণতা চালু রয়েছে।”

এই প্রসঙ্গে অবশ্য তিনি জানিয়েছেন, করণের ‘কাপুর অ্যান্ড সন্স’-এর মতো ছবিটিকে তাঁর সংবেদনশীল বলে মনে হয়েছে। সমকামিতাকে কেন্দ্র করে তৈরি হওয়া ‘কাপুর অ্যান্ড সন্স’-এ অভিনয় করেছিলেন ঋষি কাপুর, রত্না পাঠক শাহ, রজত কাপুর প্রমুখ। ছবিটি বক্স অফিসে ভাল বাণিজ্য করেছিল, সমালোচকদের প্রশংসাও পেয়ে ছিল।

করণ নিজেও এক জন ঘোষিত সমকামী। বলিউডের বহু নায়কের সঙ্গে নাম জড়িয়েছে তাঁর। করণের ছবিতেও বিভিন্ন সময় এসে পড়েছে সমকামিতা এবং সমপ্রেমের প্রসঙ্গ। কিন্তু নিজে একজন সমকামী হয়ে ছবিতে কী ভাবে সমপ্রেমকে খাটো করেন পরিচালক, সে প্রশ্নও তোলেন অনেকেই।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

নিখোঁজের ২ দিন পর ডোবা থেকে ইজিবাইক চালকের মরদেহ উদ্ধার

জড়িত-শনাক্ত সবাইকে আইনের আওতায় আনা হবে : র‌্যাব মুখপাত্র

নিউইয়র্কে গুলিতে দুই বাংলাদেশি নিহত

চট্টগ্রামে চলছে ৪৮ ঘণ্টার ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

বাংলাদেশ ও পাকিস্তানের বিরুদ্ধে আন্তর্জাতিক চুক্তি লঙ্ঘনের অভিযোগ

অসুস্থ হয়ে পড়ছে শিক্ষার্থীরা, স্কুল বন্ধ বা অনলাইনে ক্লাস দাবি

হিট অ্যালার্ট বাড়ল আরও ৭২ ঘণ্টা, অস্বস্তিভাব বাড়বে

মেসির রেকর্ড গড়ার ম্যাচে মায়ামির বড় জয়

চীনে টনের্ডোয় হতাহত ৩৮

কম্বোডিয়ায় ঘাঁটিতে বিস্ফোরণ, ২০ সেনা নিহত