রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:০৩ অপরাহ্ন

‘হ্যারি পটার’-এর গবলিনের নিথর দেহ লন্ডনের রেলস্টেশনে পড়ে ছিল

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত সময় : ২১ মার্চ, ২০২৩, ১:০৭
  • ৭০ এই সময়
  • শেয়ার করুন

প্রয়াত জনপ্রিয় হলিউড অভিনেতা পল গ্র্যান্ট। ৫৬ বছর বয়সে জীবনাবসান অভিনেতার। গত ১৬ মার্চ লন্ডনের এক রেলস্টেশন থেকে উদ্ধার করা হয় অভিনেতার নিথর দেহ। সেখানেই তাঁকে ‘ব্রেন ডেড’ বলে ঘোষণা করা হয় চিকিৎসকদের তরফে। হলিউড অভিনেতার প্রয়াণের খবর সংবাদমাধ্যমে জানান তাঁর মেয়ে সোফি জেইন গ্র্যান্ট।

‘স্টার ওয়ার্স’, ‘হ্যারি পটার’-এর মতো নামজাদা ফ্র্যাঞ্চাইজ়ির ছবিতে কাজ করে প্রচারে আসেন হলিউড অভিনেতা পল গ্র্যান্ট। ‘স্টার ওয়ার্স: রিটার্ন অফ দ্য জেডাই’ ছবিতে অভিনয় করেছিলেন পল। ইয়োক চরিত্রে অভিনয় তাঁকে জনপ্রিয়তা এনে দিয়ে ছিল। টম ক্রুজ়ের মতো তাবড় তারকার সঙ্গে ‘লেজেন্ড’ ছবিতে কাজ করেছিলেন পল। কাজ করেছিলেন কিংবদন্তি তারকা ডেভিড বোয়ির সঙ্গে ‘ল্যাবরিন্‌থ’ ছবিতেও।

‘হ্যারি পটার’ সিরিজ়ের ছবিতে গবলিনের চরিত্রে তাঁর অভিনয় নতুন প্রজন্মের কাছেও জনপ্রিয় করে তুলে ছিল পল গ্র্যান্টকে। কর্মজীবনের প্রথম দিকে একাধিক মাইলফলক পেরোলেও শেষের দিকে প্রায় মুখ থুবড়ে পড়ে ছিলেন অভিনেতা। মাদকের নেশা, যৌনপল্লিতে নিত্যদিন যাতায়াত সব মিলিয়ে শেষের দিকে অর্থকষ্টেও ভুগেছেন এক সময়ের জনপ্রিয় অভিনেতা। সপ্তাহ তিনেক আগে লন্ডনের কিংস ক্রস রেলস্টেশনে এক ইউটিউবারের সঙ্গে কথা বলায় সময় নিজের মাদকাসক্তির কথা উল্লেখ করেন পল। তিনি এ-ও বলেন, ‘‘আমি অনেক মদ্যপান করে ফেলেছি। অনেক হয়েছে। আজই আমার মদ্যপানের শেষ দিন। এ বার আমাকে থামতে হবে।’’

ওই সাক্ষাৎকারের প্রায় তিন সপ্তাহ পরে গত বৃহস্পতিবার কিংস ক্রস স্টেশনেই সংজ্ঞাহীন অবস্থা পাওয়া যায় পল গ্রান্টকে। অভিনেতার মস্তিষ্কের মৃত্যু হয়েছে, সেখানে জানান চিকিৎসকরা। তার পরে যদিও হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানে লাইফ সাপোর্টে ছিলেন অভিনেতা। ১৯ মার্চ লাইফ সাপোর্ট থেকে সরানো হয় তাঁকে। অভিনেতার মৃত্যুর খবর সংবাদমাধ্যমের কাছে প্রকাশ করেন পল গ্র্যান্টের মেয়ে সোফি গ্র্যান্ট।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

নিখোঁজের ২ দিন পর ডোবা থেকে ইজিবাইক চালকের মরদেহ উদ্ধার

জড়িত-শনাক্ত সবাইকে আইনের আওতায় আনা হবে : র‌্যাব মুখপাত্র

নিউইয়র্কে গুলিতে দুই বাংলাদেশি নিহত

চট্টগ্রামে চলছে ৪৮ ঘণ্টার ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

বাংলাদেশ ও পাকিস্তানের বিরুদ্ধে আন্তর্জাতিক চুক্তি লঙ্ঘনের অভিযোগ

অসুস্থ হয়ে পড়ছে শিক্ষার্থীরা, স্কুল বন্ধ বা অনলাইনে ক্লাস দাবি

হিট অ্যালার্ট বাড়ল আরও ৭২ ঘণ্টা, অস্বস্তিভাব বাড়বে

মেসির রেকর্ড গড়ার ম্যাচে মায়ামির বড় জয়

চীনে টনের্ডোয় হতাহত ৩৮

কম্বোডিয়ায় ঘাঁটিতে বিস্ফোরণ, ২০ সেনা নিহত