শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:১৭ অপরাহ্ন

কাল থেকে পল্লবীতেও থামবে মেট্রোরেল

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩
  • ২৬ এই সময়
  • শেয়ার করুন

ফাইল ছবি

উত্তরা উত্তর এবং আগারগাঁওয়ের পর তৃতীয় মেট্রো স্টেশন হিসেবে পল্লবী উন্মুক্ত হতে যাচ্ছে কাল। আগামীকাল বুধবার (২৪ জানুয়ারী) থেকে পল্লবী স্টেশনে থামবে মেট্রোরেল।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ম্যানেজার মাহফুজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, আগামীকাল সকাল ৮টায় স্টেশনের গেট খোলা হবে। যাত্রীরা ভেতরে প্রবেশ করে টিকিট কাটতে পারবেন। ট্রেন ছাড়া হবে সকাল সাড়ে ৮টা থেকে। এ ছাড়া রেল চলাচল ১২টার পরিবর্তে সাড়ে ১২টায় করা হয়েছে। বর্তমানে দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলছে কোনো বিরতি ছাড়াই।

গত ২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ২৯ ডিসেম্বর থেকে মেট্রোরেল জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়। তবে, উদ্বোধনের পর প্রথম ৩ মাস মেট্রোরেল মাঝের কোনো স্টেশনে থামবে না বলে ডিএমটিসিএল কর্তৃপক্ষ এর আগে জানিয়েছিল। কর্তৃপক্ষ বলেছিল, শুরুতে সীমিতভাবে মেট্রোরেল চলাচল করবে। ২৬ মার্চ থেকে উত্তরা-আগারগাঁও রুটে পুরোদমে চলাচল করবে মেট্রোরেল। এই রুটের জন্য ৬ কোচবিশিষ্ট ১০টি ট্রেন প্রস্তুত আছে। এ ছাড়া প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১০ মিনিট পরপর মেট্রোরেল চলছে। প্রতিটি ট্রেন সর্বোচ্চ ২০০ যাত্রী নিয়ে চলাচল করছে। সপ্তাহে একদিন মঙ্গলবার ট্রেন চলাচল বন্ধ থাকছে।

এই বিভাগের আরো খবর
ব্রেকিং:

প্রধানমন্ত্রী রবিবার ১,৩১৬.৯৭ কোটি টাকার প্রকল্প উদ্বোধন করবেন

‘পাঠান’ ছবি বাংলাদেশে আসার বিষয়ে যা বললেন কাদের

১২ রানে ৫ উইকেট হারিয়ে বিপাকে সিলেট

‘পুতিন-জেলেনস্কির মধ্যে আলোচনা অসম্ভব’

ফিলিপাইনে মাংসের চেয়ে পেঁয়াজের দাম বেশি!

পাকিস্তানি রুপির ভয়াবহ দরপতন, ২৫৫ রুপিতে মিলছে ১ ডলার

ডিসেম্বরে ‘মুজিবগ্রাম সম্মেলন’

সেচ মৌসুমে তেমন লোডশেডিং থাকবে না: প্রতিমন্ত্রী

ইউক্রেনে চারটি লেপার্ড-২ ট্যাংক পাঠাবে কানাডা

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭০