শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:৫৫ অপরাহ্ন

শাহীন ডাকাতসহ তারেক জিয়া গ্রেফতার

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : শুক্রবার, ২০ জানুয়ারি, ২০২৩
  • ৯ এই সময়
  • শেয়ার করুন

কক্সবাজারের রামুর শীর্ষ ডাকাত শাহীনুর রহমান প্রকাশ শাহীন ডাকাত (৩৫) ও তার সহযোগী মো. তারেক জিয়া (২১)কে গ্রেফতার করেছে র‌্যাব। গত বুধবার (১৮ জানুয়ারী) রাত নয়টায় বান্দরবানের মেঘলা এলাকা তাদেরকে আটক করা হয়।

আটককৃত শাহীন রামুর গর্জনিয়া ইউনিয়নের মাঝির কাটা এলাকার মো.ইসলামের পুত্র ও তারেক জিয়া একই ইউনিয়নের ফাক্রিকাটা এলাকার বলে জানা যায়।

গতকাল বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) সন্ধ্যায় র‌্যাব সংবাদ সম্মেলনে জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডাকাত শাহীনুর রহমান ও তার অন্যতম সহযোগী মো. তারেক জিয়া (২১)কে র‌্যাব-১৫ এর একটি চৌকস আভিযানিক দল বান্দরবানের মেঘলা থেকে গ্রেফতার করতে সক্ষম হয়।

র‌্যাব আরও জানায়, গ্রেফতারকৃত শাহীনুর রহমান আন্তঃজেলার একজন শীর্ষ ডাকাত। ডাকাতি, মাদক, গরু চোরাকারবারীদের সহযোগীতাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তার ভয়ে রামু ও নাইক্ষ্যংছড়ির ৬ ইউনিয়নের প্রায় অর্ধলাখ মানুষ জিম্মি হয়ে পড়ে ছিল। সে প্রায়ই রাতের বেলায় রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় দলবলসহ সশস্ত্র মহড়া দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করত।

গত কয়েকদিন ধরে এই চক্রটির ডাকাতি ও অপহরণের ভয়ে স্থানীয়রা এলাকায় রাত জেগে পাহারা দিয়ে আসছিল। গ্রেফতারকৃত শাহীনের বিরুদ্ধে রামু ও নাইক্ষ্যংছড়ি থানায় ৫টি ডাকাতি, ৩টি অস্ত্র, ১টি মাদক, ৪টি হত্যা চেষ্টার মামলা রয়েছে। সে একাধিক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী।

এই বিভাগের আরো খবর
ব্রেকিং:

প্রধানমন্ত্রী রবিবার ১,৩১৬.৯৭ কোটি টাকার প্রকল্প উদ্বোধন করবেন

‘পাঠান’ ছবি বাংলাদেশে আসার বিষয়ে যা বললেন কাদের

১২ রানে ৫ উইকেট হারিয়ে বিপাকে সিলেট

‘পুতিন-জেলেনস্কির মধ্যে আলোচনা অসম্ভব’

ফিলিপাইনে মাংসের চেয়ে পেঁয়াজের দাম বেশি!

পাকিস্তানি রুপির ভয়াবহ দরপতন, ২৫৫ রুপিতে মিলছে ১ ডলার

ডিসেম্বরে ‘মুজিবগ্রাম সম্মেলন’

সেচ মৌসুমে তেমন লোডশেডিং থাকবে না: প্রতিমন্ত্রী

ইউক্রেনে চারটি লেপার্ড-২ ট্যাংক পাঠাবে কানাডা

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭০