শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন

বাংলাদেশ ইউএই-এর বিনিয়োগ চায়

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ২:২১
  • ১৮৭ এই সময়
  • শেয়ার করুন

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী মন্ত্রী আনিসুল হক সংযুক্ত আরব আমিরাত (ইউএই) এবং তাদের বিনিয়োগকারী প্রতিষ্ঠানসমূহের প্রতি বাংলাদেশের অবকাঠামো, বিদ্যুৎ, জ্বালানি, পর্যটন ও হসপিটালিটি খাতে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন। তিনি রোববার রাতে ইউএই-এর ৪৭তম জাতীয় দিবস স্মরণে রাজধানীতে ইউএই-এর রাষ্ট্রদূত সায়েদ মুহাম্মাদ আল মহিরির বাসভবনে এক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে এই আহ্বান জানিয়ে বলেন, ‘আমরা বাংলাদেশে ইউএই-এর বিনিয়োগকে প্রাধান্য দিয়ে থাকি।’
উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি ইউএই-এ কর্মরত থাকার উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘মানব সম্পদ খাত দুই ভাতৃপ্রতীম দেশের মধ্যে সহযোগিতার প্রধান খাত।’
তিনি বলেন, বাংলাদেশ ও ইউএই পরস্পরের পরীক্ষিত বন্ধু এবং আমরা জাতিসংঘ, ও আইসি ও অন্যান্য আঞ্চলিক ও আন্তর্জাতিক ফোরামের এর সঙ্গে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছি ও একে অপরকে বিভিন্ন কাজে সমর্থন দিয়ে আসছি। মন্ত্রী আরো বলেন, আমাদের আস্থা আছে যে, বাংলাদেশ ও ইউএই-এর জনগণের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন সুদৃঢ়ভাবে প্রতিষ্ঠিত। যা আগামী বছরগুলোতে আমাদের সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।
ইউএই-এর রাষ্ট্রদূত বলেন তার দেশ উগ্রপন্থী ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সক্রিয়ভাবে লড়াই করে যাচ্ছে, যা জাতীয় নিরাপত্তা নিশ্চিত এবং আন্তর্জাতিক নিরাপত্তাকে জোরদার করবে।
সংবর্ধনা অনুষ্ঠানে বেশ কিছু সংখ্যক রাজনীতিবিদ, ঢাকায় অবস্থানরত কূটনীতিকবৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দ ও উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ অভিবাদনে উপস্থিত ছিলেন।

তথ্য সূত্র – বাসস

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা