বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

র‌্যাব-ডিবির কাছ থেকে তথ্য-প্রমাণ পেয়ে কি বললেন ফারদিনের সহপাঠীরা

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ১৭ ডিসেম্বর, ২০২২, ৭:৫৫
  • ৮২ এই সময়
  • শেয়ার করুন

ছবি- সংগৃহীত

বুয়েট ছাত্র ফারদিন নূর পরশের লাশ উদ্ধারের পর খবর বের হয় তিনি হত্যার শিকার হয়েছেন। কিন্তু পরে আইনশৃঙ্খলা বাহিনী দীর্ঘ তদন্তের পর গত বুধবার (১৪ ডিসেম্বর) জানিয়েছে, ফারদিন হত্যার শিকার হননি, তিনি আত্মহত্যা করেছেন।ঘটনাটির ছায়া তদন্তকারী সংস্থা র‌্যাবও বলেছে, ফারদিন আত্মহত্যা করেছেন।র‌্যাব-পুলিশের দাবির সঙ্গে তাৎক্ষণিকভাবে একমত পোষণ করতে পারেনি ফারদিনের বাবা নূরউদ্দিন রানা ও তার সহপাঠীরা।

তবে পরে এ দাবির পক্ষে র‍্যাব এবং ডিবি বুয়েট শিক্ষার্থীদের বিভিন্ন তথ্য-প্রমাণ দেখিয়েছে। এতে সন্তোষজনক উত্তর পেয়েছেন বলে জানিয়েছেন ফারদিনের সহপাঠীরা।

আজ শনিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় বুয়েটের কেন্দ্রীয় শহীদ মিনারে সংবাদ সম্মেলন করে বুয়েট শিক্ষার্থীরা একথা বলেন।

বুয়েট শিক্ষার্থীরা বলেন, আমরা তাদের (র‌্যাব ও ডিবি) সঙ্গে সাক্ষাৎকারের সময় মূলত পাঁচটি বিষয়ে প্রশ্ন তুলি। তাদের দেখানো এভিডেন্স এবং ডাটার মধ্যে আমাদের করা প্রশ্নগুলোর মোটামুটি সন্তোষজনক উত্তর পেয়েছি। তাদের তদন্ত বা যা যা ডাটা তারা দেখিয়েছেন এতে আর সন্দেহ করার মতো তথ্য আমাদের কাছে নেই।

এ জন্য ফারদিনের মৃত্যু নিয়ে ঘোষিত কর্মসূচি আপাতত স্থগিত করে ফারদিনের সহপাঠীরা আরও বলেন, আপাতত ফারদিনের মৃত্যুর বিষয়ে আমাদের আর কোনো কর্মসূচি নেই। ফারদিনের পরিবার যদি যৌক্তিক কোনো কিছু দাবি করেন আমরা তাদের পাশে দাঁড়াব। তবে আমাদের কাছে এই বিষয়ে আর কোনো সন্দেহ বা প্রশ্ন করার মতো কোনো এলিমেন্ট নেই। ভবিষ্যতে যদি নতুন করে কোনো তথ্য আসে তখন বিষয়টি নিয়ে আবার কথা বলব।

গত ৪ নভেম্বর রাতে রাজধানীর রামপুরা এলাকায় বান্ধবী বুশরাকে বাসায় যাওয়ার জন্য এগিয়ে দেন বুয়েট শিক্ষার্থী ফারদিন। এরপর থেকেই নিখোঁজ ছিলেন। এরপর গত ৭ নভেম্বর সন্ধ্যায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ৯ নভেম্বর রাতে ডিএমপির রামপুরা থানায় ফারদিনের বাবা বাদী হয়ে বুশরাসহ অজ্ঞাত বেশ কয়েকজনের নামে একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করছে ডিবি।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

গাজায় নিহত আরও ৭৬, প্রাণহানি বেড়ে প্রায় ৩২৫০০

ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু

দশ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু, সাগরেই ৩৬ হাজার

গাজায় বেসামরিক মৃত্যুর সংখ্যা ‘অত্যধিক বেশি’: যুক্তরাষ্ট্র

পুরান ঢাকা সাংবাদিক ফোরাম এর আত্মপ্রকাশ

গ্রেপ্তার হওয়ার আগেই বঙ্গবন্ধু স্বাধীনতা ঘোষণা করেছিলেন: জয়

৫ বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে রোমানিয়া

যুক্তরাষ্ট্রে জাহাজের ধাক্কায় ধসে পড়েছে সেতু

১৯৭৫ সালের পর ইতিহাস বিকৃতির চেষ্টা করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ভুটানের রাজাকে সঙ্গে নিয়ে কেক কাটলেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী