মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন

তারামন বিবিকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ২:০১
  • ২১৩ এই সময়
  • শেয়ার করুন

বীরপ্রতীক তারামন বিবিকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে। শনিবার বিকেলে কুড়িগ্রামের চর রাজিবপুরে পারিবারিক কবরস্থানে তাঁর মরদেহ দাফন করা হয়েছে। বিপুলসংখ্যক মানুষ এই বীর মুক্তিযোদ্ধার জানাজা ও দাফনে অংশ নেন।

সমাহিত করার আগে দুপুর সাড়ে ১২টার দিকে নিজ বাড়ি থেকে তারামন বিবির মরদেহ নেওয়া হয় চর রাজিবপুর উপজেলা পরিষদ মাঠে। সেখানে বেলা ২টায় তাঁকে রাজিবপুর থানার একদল পুলিশ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নেতৃত্বে গার্ড অব অনার দেয়। এরপর তাঁর মরদেহে পুষ্পস্তবক অর্পণ করে জেলা প্রশাসক, পুলিশ সুপার, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সংগঠন। পরে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

পরিবারের সদস্যরা জানান, তারামন বিবি ১৯৫৭ সালে কুড়িগ্রামের চর রাজিবপুর উপজেলার শংকর মাধবপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম আব্দুস সোহবান এবং মায়ের নাম কুলসুম বিবি। তারামন বিবি নামে বহুল পরিচিত এই বীর মুক্তিযোদ্ধার প্রকৃত নাম মোছাম্মৎ তারামন বেগম। ১১ নম্বর সেক্টরের অধীনে তিনি মুক্তিযুদ্ধে অংশ নেন। তারামন বিবি রণাঙ্গনে মুক্তিযোদ্ধাদের জন্য খাবার সংগ্রহ, তাঁদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকিস্তানি বাহিনীর খবর সংগ্রহ করে মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রেখে বীরপ্রতীক খেতাব ভূষিত হন। গতকাল শুক্রবার দিবাগত রাতে নিজ বাসায় তিনি মারা যান।

তারামন বিবির জানাজায় কুড়িগ্রাম-৪ আসনের সাংসদ মো. রুহুল আমিন, জেলা পুলিশ সুপার মেহেদুল করিম, জেলা সিভিল সার্জন আমিনুল ইসলাম, সাবেক সাংসদ মো. জাকির হোসেন, গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার, কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর আব্রাহাম লিংকনসহ অনেকে অংশ নেন। জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন এ সময় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই

কাল ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

মালয়েশিয়ায় সামরিক মহড়ার সময় ২ হেলিকপ্টারের সংঘর্ষ, নিহত ১০

শ্রীলঙ্কায় রেস কার দুর্ঘটনায় নিহত ৭

অভিনেতা রুমি মারা গেছেন

চলতি মাসেই ঢাকা সফরে আসছেন দুই চীনা প্রতিনিধিদল

মার্কিন নিষেধাজ্ঞার বিরুদ্ধে সর্বশক্তি দিয়ে লড়াই করবেন নেতানিয়াহু

ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান তুরস্কের

বৃহস্পতিবার থেকে তাপমাত্রা আরও বাড়তে পারে

আজও ঢাকার তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াতে পারে