শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন

বৃহত্তর কর্মসূচির, হুঁশিয়ারি দেন। মির্জা ফখরুল

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ১২:৫৮
  • ২০৫ এই সময়
  • শেয়ার করুন

জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতা-কর্মীদের গ্রেপ্তার বন্ধের দাবি জানিয়ে বলেছেন, গ্রেপ্তার বন্ধ না করা হলে তাঁরা বৃহত্তর কর্মসূচিতে যাবেন।

শনিবার বেলা তিনটায় রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক কামাল হোসেন এক সংবাদ সম্মেলন করেন। সেখানেই জোটের মুখপাত্র এই হুঁশিয়ারি দেন।
মির্জা ফখরুল বলেন, ‘আমরা বারবার বলেছি, প্রধানমন্ত্রীর কাছে বলেছি, উনি প্রতিশ্রুতি দিয়েছেন। নির্বাচন কমিশনেও বলা হয়েছে। কিন্তু তা করা হচ্ছে না। উল্টো গ্রেপ্তার করাই হচ্ছে। আমরা আশা করব কামাল হোসেনের সংবাদ সম্মেলনের পর এই গ্রেপ্তার বন্ধ হবে। অন্যথায় পরিবেশকে সুষ্ঠু করার জন্য ও নির্বাচনকে অর্থবহ করার জন্য বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য হব।’

সংবাদ সম্মেলনে জানানো হয় তফসিল ঘোষণার পর এ পর্যন্ত ৬৮১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে তিনজন এবারের নির্বাচনের প্রার্থী রয়েছেন। মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রকে রক্ষা করার জন্য, মানুষের অধিকারকে ফিরিয়ে আনতে এবং খালেদা জিয়াসহ অন্য নেতাদের মুক্ত করার জন্য তাঁরা একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে অংশ নিচ্ছেন।
মির্জা ফখরুল বলেন, দুঃখজনকভাবে তফসিল ঘোষণার পরও এখনো বেআইনিভাবে গায়েবি মামলায় নেতা-কর্মীদের আটক করা হচ্ছে। এই অবস্থা চলতে থাকলে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড হবে না। তিনি এ গ্রেপ্তার বন্ধ করে গ্রেপ্তার ব্যক্তিদের মুক্তি দেওয়ার দাবি জানান। তা না হলে এ নির্বাচন কখনোই জনগণের কাছে একটি গ্রহণযোগ্য নির্বাচন হবে না বলেও ফখরুল উল্লেখ করেন।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা