শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১১:২৮ অপরাহ্ন

সংঘাত নয় সম্প্রীতি

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ১ ডিসেম্বর, ২০১৮, ৪:০৫
  • ২৯৬ এই সময়
  • শেয়ার করুন

মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় ও কাক কমিউনিকেশন-এর উদ্যোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘সংঘাত নয় সম্প্রীতি’ শীর্ষক দিনব্যাপী আর্ট ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩০ নভেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর সংলগ্ন সুপারিতলায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ শেখ মো. মনজুরুল হক প্রধান অতিথি হিসেবে আর্ট ক্যাম্পের উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, এধরনের সৃজনশীল উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দিতে হবে। সমাজকে সংঘাতের মত নেতিবাচকতা থেকে মুক্ত করতে ছাত্র-শিক্ষক সকলকেই এগিয়ে আসতে হবে। এ ধারা অব্যাহত থাকলে ভবিষ্যতে বাংলাদেশকে সংঘাতমুক্ত করা সম্ভব হবে। এ আর্ট ক্যাম্পে বিশ্ববিদ্যালয়ের ২৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। বিকেল ৩টা পর্যন্ত চলা ক্যাম্পে ক্যানভাসে রঙ-তুলির স্পর্শে সংঘাতের বিপরীতে সম্প্রীতির আহ্বান জানান শিক্ষার্থীরা।

পরে বিকেল পাঁচটায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে সনদ প্রদান ও পুরস্কার বিতরণ করেন আর্ট ক্যাম্পের বিচারক চারুকলা বিভাগের শিক্ষক শামীম রেজা। চারুকলা বিভাগের ৪২ তম ব্যাচের শিক্ষার্থী ওসনিন আরা অন্তরা ও আশিকুর রহমান এবং ৪৫ তম ব্যাচের শাবাবা কামালের আঁকা ছবি সেরা তিন ছবি হিসেবে নির্বাচিত হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে মানুষের জন্য ফাউন্ডেশন এর সম্প্রীতি প্রকল্পের সহকারী ব্যবস্থাপক শাহজাদী বেগম, কাক কমিউনিকেশনের প্রধান নির্বাহী জাহিদুল ইসলাম, ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি নজির আমিন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

আফগানিস্তানে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা পাকিস্তানের

১৭ জেলায় হতে পারে ৬০ কিমি বেগে ঝড়, সতর্ক সংকেত

সরকারি হাসপাতালগুলোতে আছে রাসেল’স ভাইপারের এন্টিভেনম

বৃষ্টি অব্যাহত থাকতে পারে, কোথাও কোথাও ভারি বর্ষণের শঙ্কা

শিক্ষকদের কর্মবিরতিতে অচল ৫৫ পাবলিক বিশ্ববিদ্যালয়

স্ত্রীকে ফেসবুক থেকে দূরে রাখা নিষ্ঠুরতার শামিল

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

ধনী কর্মকর্তাদের সম্পদের উৎসের খোঁজ শুরু করছে দুদক

টি-২০ বিশ্বকাপে বিভিন্ন ক্ষেত্রে সেরার পুরস্কার পেলেন যারা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মানতে হবে যেসব বিশেষ নির্দেশনা