রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন

ফেসবুক-ইমেইল হ্যাক!

একুশে নিউজ
  • প্রকাশিত সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ৭:১৮
  • ২৫৯ এই সময়
  • শেয়ার করুন

শখের বসে ফেসবুক ইমেইল হ্যাক করা শিখার চেষ্টা।  পরে এই শখটাই নেশা হয়ে যায়।  এরপরই হ্যাক করতে থাকে মেয়েদের ফেসবুক অ্যাকাউন্ট।  এক মেয়ের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে তার বন্ধু তালিকায় থাকা সবার কাছে টাকা চেয়ে অনুরোধ পাঠায়।  পরে ফেসবুক অ্যাকাউন্ট ফেরত দেয়ার জন্য সেই মেয়ের কাছে ৫০ হাজার টাকা দাবি করে।

এ ঘটনায় গত বুধবার রাতে নগরের নিউমার্কেট এলাকার জলসা মার্কেট থেকে হ্যাকার মো. খালেদ মাহমুদকে (১৮) গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ।  তার ফেসবুক নাম আদিল, হ্যাকার নাম ‘আফরান’।  খালেদ মাহমুদ লোহাগাড়া উপজেলার মিয়াজিপাড়া এলাকার মফিজুর রহমানের ছেলে।

পুলিশ জানায়, খালেদ মাহমুদের দেয়া তথ্য মতে, একটি ফেসবুক অথবা ইমেইল হ্যাক করতে খালেদ মাহমুদের সময় লাগে মাত্র ২ থেকে ৫ মিনিট।

নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম বলেন, কয়েকদিন আগে খালেদ এক মেয়ের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে টাকা দাবি করে।  ওই মেয়ের পরিবারের অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শেষে তাকে জলসা মার্কেট থেকে গ্রেফতার করা হয়।  তিনি আরও বলেন, সে অনেকটা শখের বসে হ্যাকিং করা শিখে।  পরে তার প্রথম টার্গেট ছিল প্রেমিকার অ্যাকাউন্ট হ্যাক করা।  এরপর হ্যাক করে তার সাবেক প্রেমিকার ফেসবুক অ্যাকাউন্ট।  তখন থেকেই কোনো মেয়েকে ফেসবুকে প্রপোজ করে তার রেসপন্স পাওয়া না গেলে আইডি হ্যাক করে বশে আনতো।  বর্তমানে তার প্রেমিকার সংখ্যা ৫ জন।

এই বিভাগের আরো খবর

ব্রেকিং:

কাউন্সিলের মাধ্যমে আওয়ামী লীগের নেতৃত্বে পরিবর্তন হতে পারে

বাজারে বাহারি সবজিতে মিলছে না স্বস্তি

ভবনে থাকেন বিএনপি নেতা, পার্কিংয়ে মিলল এস আলমের গাড়ি

পদত্যাগ করল আউয়াল কমিশন

এক যুগ পর বিসিবি সভাপতির পদ ছাড়লেন পাপন

শিক্ষার্থীরা এ দেশকে পুনর্জন্ম দিয়েছে: ড. ইউনূস

অন্তর্বর্তী সরকারের শপথ আজ

অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র

আন্দোলন শেষ পর্যন্ত সরকার উৎখাতে গড়াবে, সেটি কেউ ভাবেনি: জয়

আলোচনায় বসতে চায় আওয়ামী লীগ: জয়